Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামপাল বিদ্যুৎকেন্দ্রের ডাকাতি হওয়া রড উদ্ধার : গ্রেফতার ২

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বাগেরহাটের রামপাল তাপবিদ্যুকেন্দ্রের ডাকাতি হওয়া ২০ টন রড উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার নগরীর বয়রা বাজার এলাকা থেকে ডাকাতির সাথে জড়িত দু’জনকে গ্রেফতার করা হয়। খালি ট্রাকটি ডুমুরিয়া এলাকা থেকে জব্দ হওয়ায় বুধবার এঘটনায় ওই থানায় মামলা হয়েছে।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) কামরুল ইসলাম জানান, গত ২০ সেপ্টেম্বর চট্টগ্রাম কেএস স্টিল মিল থেকে ২০ টন রড বোঝাই একটি ট্রাক বাগেরহাট রামপাল বিদ্যুৎকেন্দ্রের উদ্দেশে রওয়ানা হয়। পথিমধ্যে ফকিরহাট থানার নোয়াপাড়ার মোড়ে দুষ্কৃতিকারীরা ট্রাকটি আটক করে। চালক ও হেলপারদের মারধর করে তারা। পরে চালক ও হেলপারকে ওষুধ খাইয়ে অজ্ঞান করে ফরিদপুরের ভাঙ্গা থানা এলাকায় ফেলে দেয়। এ খবরের ভিত্তিতে খুলনা মেট্রোপলিটন পুলিশ ডিবি গোপনে তদন্ত শুরু করে। একপর্যায়ে ছিনতাইকৃত ট্রাকটি খালি অবস্থায় খুলনার ডুমুরিয়া থানা এলাকায় থেকে জব্দ করা হয়। ডিবি পুলিশ আরো তৎপর হয়ে গোপন তথ্য সংগ্রহ করে খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতাদের সহায়তায় নগরীর বয়রা বাজারের দু’টি রডের দোকান থেকে ছিনতাইকৃত ২০ টন রড উদ্ধার করা হয়। ওই রড কেনা-বেচার সাথে জড়িত ছোট বয়রা ইসলামিয়া কলেজ রোডের শেখ মুনসুর আলীর ছেলে শেখ জিয়াউর রহমান (৩৬) ও ৭৬ শের-ই বাংলা রোডের মৃত আবুল কালাম আজাদের ছেলে কায়সুদ আজাদ শাকিল (৩৭) কে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। ঘটনার সাথে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এঘটনায় ডুমুরিয়া থানায় মামলা হয়েছে। আসামি ও উদ্ধারকৃত মালামাল ডুমুরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এই চক্রের বিশাল একটি সিন্ডিকেট রয়েছে বলে জানান কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) কামরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ