Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চসিক মেয়রকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাড়ে ৩৫ কোটি টাকার হোল্ডিং ট্যাক্স প্রদান

| প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে গতকাল (বুধবার) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ তাদের এক বছরের হোল্ডিং ট্যাক্স বাবদ ৩৫ কোটি ৫৫ লাখ টাকার একটি চেক হস্তান্তর করেন। এসময় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য অর্থ (যুগ্ম সচিব) কামরুল আমিন ও প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. রফিকুল আলম, চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, শিক্ষা কর্মকর্তা সিদ্ধার্থ কর ও মো. সাইফুর রহমান, উপ-কর কর্মকর্তা নাসির উদ্দিন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হোল্ডিং ট্যাক্সের চেক হস্তান্তর উপলক্ষে অনুষ্ঠিত সুধি সমাবেশে মেয়র বলেন, চট্টগ্রাম বন্দর অর্থনীতির স্বর্ণদ্বার। চট্টগ্রাম বন্দরকে সর্বোচ্চ ব্যবহারের মধ্য দিয়ে দেশের অর্থনীতিকে গতিশীল করা সম্ভব। বন্দর কর্তৃপক্ষ আন্তরিকতার সাথে চট্টগ্রাম বন্দরকে আরও আধুনিকায়ন ও গতিশীল করার প্রত্যয়ে দায়িত্ব পালন করছে-যা প্রশংসার দাবি রাখে। মেয়র আশা করেন, বন্দর কর্তৃপক্ষ, কর্মকর্তা ও কর্মচারী এবং শ্রমিক শ্রেণি ঐক্যবদ্ধ থাকলে চট্টগ্রাম বন্দরকে কোন মহল রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করে বন্দরকে অস্থিতিশীল করতে পারবে না। মেয়র বলেন, দেশ এবং জাতির উন্নয়ন ও সমৃদ্ধির এ বন্দরকে নিয়ে নানামুখি ষড়যন্ত্র ও চক্রান্ত থাকতে পারে। সততা ও দেশপ্রেম থাকলে কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়নের চাকাকে স্তব্ধ করতে পারবে না। মেয়র চট্টগ্রাম বন্দরকে সচল ও গতিশীল রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
সিবিএ নেতৃবৃন্দের সাক্ষাত
চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক ও কর্মচারী লীগের (সিবিএ) সভাপতি ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীর নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিটি গতকাল মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় মেয়র সিবিএ নেতৃবৃন্দকে নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহŸান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ