Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ইকবাল সুইটসকে ৩০ হাজার টাকা জরিমানা

| প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর প্রাচীন মিষ্টি বিক্রেতা ইকবাল সুইটসকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল (বুধবার) নগরীর দিদার মার্কেট এলাকায় ইকবাল সুইটমিট অ্যান্ড কনফেকশনারিতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। বিএসটিআই সনদ ছাড়া মিষ্টি ও বেকারি পণ্য তৈরি করায় প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটির বিএসটিআই সনদ নেই। এছাড়া তারা অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বেকারি পণ্য তৈরি করে বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ মোতাবেক ৩০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তৌহিদুল ইসলাম।
ঝুঁকিপূর্ণ পরিবেশে আবাসিক ভবনে বিএসটিআই অনুমোদনহীন এবং সনদবিহীন যন্ত্রপাতি ব্যবহার করে ওই প্রতিষ্ঠানে বেকারি পণ্য উৎপাদন বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানে বিএসটিআই, চট্টগ্রামের প্রতিনিধি এবং আনসার সদস্যরা সহযোগিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ