Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাপাসিয়ায় আওয়ামী লীগ ও কৃষকলীগের সংঘর্ষ ভাঙচুর আহত ১৫

| প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন: গাজীপুরের কাপাসিয়ায় গতকাল সন্ধ্যায় পুজা মন্ডপ পরিদর্শনকালে আওয়ামী লীগ ও কৃষকলীগের দুই গ্রুপের রাস্তা অতিক্রম করাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ২০/২২ মোটর সাইকেল ভাংচুর ও ১৫/২০ জন আহত হয়েছে। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনার সময় আওয়ামীলীগ বহরে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কৃষকলীগ বহরে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও বঙ্গতাজ তাজউদ্দীনের ভাগিনা আলম আহমদ উপস্থিত ছিলেন।
আলম আহমেদ জানান, গতকাল বুধবার বাংলাদেশ কৃষকলীগের উদ্যোগে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শণের কর্মসূচী ছিল। কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি মোঃ মোতাহার হোসেন মোল্লার নেতৃত্বে উপজেলার এগারো ইউনিয়নের কৃষকলীগের নেতা-কমীদের একটি বহর নিয়ে দিনব্যাপী বিভিন্ন এলাকার পূজা মন্ডপ পরিদর্শণ শেষে সনমানিয়ায় আমার নিজ বাড়ীতে ফিরছিলাম। কয়েক শত নেতাকর্মীর এ বহরটি সনমানিয়া ইউনিয়নের আড়াল বাজার এলাকায় পৌঁছলে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা তাদের বাঁধা প্রদান করে এবং অতর্কিত হামলা চালায়। এতে কাপাসিয়া সদর ইউনিয়ন কৃষকলীগ সভাপতি শাকিল হাসান, ঘাগটিয়া ইউনিয়ন কৃষকলীগ সাধারণ সম্পাদক আব্দুল মালেক মোল্লা, কাপাসিয়া সদর ইউনিয়ন কৃষকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম, রায়েদ ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আঃ মান্নান, কৃষকলীগ কর্মী আজহার হোসেন সহ ১৫/২০ জন আহত হয় এবং ২০/২২টি মোটর সাইকেল ভাঙচুর করা হয়। পরে এ ঘটনার প্রতিবাদে আড়াল বাজার মোড় ও মরিয়ম ভিলেজে তাৎক্ষণিক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমদসহ কৃষক লীগের নেতৃবৃন্দ।
কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান লস্কর মিঠু জানান, সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে পুজা মন্ডপ পরিদর্শনে বের হন। বিভিন্ন পূর্জা মন্ডপ পরিদর্শণ শেষে দক্ষিণগাঁও থেকে কড়িহাতা ইউনিয়নে আসার পথে আড়াল বাজার এলাকায় কেন্দ্রীয় কৃষকলীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লার নেতৃত্বে কৃষকলীগের অপর একটি বহরের মুখোমুখি হয়। এসময় তারা রিমি আপার গাড়ী বহর থামিয়ে নিজেরা আগে যেতে চায়। এ নিয়ে উভয়পক্ষে বাকবিতন্ডা হয়। পরে নেতৃবৃন্ধের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে কোন সংঘর্ষ বা ভাঙচুরের ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ