Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৮ কোটি টাকা আত্মসাৎ ব্যবসায়ীকে গ্রেফতার করল দুদক

| প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনতা ব্যাংকের রমনা করপোরেট শাখা থেকে প্রায় সাড়ে ৮ কোটি টাকা আত্মসাতের মামলার আসামি মেসার্স চৌধুরী নিট ওয়্যারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার রাজধানীর মতিঝিল এলাকা থেকে আসামিকে দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান গ্রেফতার করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, মেসার্স চৌধুরী নিট ওয়্যারস লিমিটেডের এমডি তানভীর চৌধুরী অন্য আসামিরা পরস্পর যোগসাজশে জনতা ব্যাংক রমনা করপোরেট শাখা থেকে ২০১১ সালের ২৩ আগস্ট চৌধুরী টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ২১টি ভুয়া বিল দেখিয়ে ৮ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৭৮৫ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।
৩ জনের বিরদ্ধে মামলা : সোনালী ব্যাংক থেকে সাড়ে ৯২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির এজিএমসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের দুদক। গতকঅর খুলনার দৌলতপুর থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন-সোনালী ব্যাংক লিমিটেড খুলনা জিএম অফিসের এজিএম মো. নজরুল ইসলাম, ঝিনাইদহের মহেশপুরের গোডাউন কিপার মো. মতিয়ার রহমান ও মেসার্স ইস্টার্ন জুট ট্রেডসের মালিক সনজিত কুমার দাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ