Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারা অবিলম্বে বন্ধ করতে হবে -খেলাফত মজলিস

| প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুনকরে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বিশ্ব বাজারে বর্তমানে জ্বালানী তেলের দাম রেকর্ড পরিমান কমে গেছে। যেহেতু বিশ্ববাজারে জ্বালানী তেলের দাম পূর্বের তুলনায় অনেক কম সে হিসেবে বাংলাদেশে বিদ্যুতের দাম কমানো উচিৎ। কিন্তু বিদ্যুতের দাম বৃদ্ধির জন্যে গণশুনানীর পদক্ষেপ কোন ভাবেই গ্রহনযোগ্য নয়। দেশবাসী বিদ্যুতের দাম বৃদ্ধির প্রচেষ্টা কোনভাবেই মেনে নেবে না। নতুনভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি করা হলে তা হবে জনগণের উপর জুলুমের শামিল।দেশে চাল, ডালসহ দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে জনগণের নাভিশ্বস উঠেছে তাই নতুনভাবে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হলে জনজীবনের উপর মারাত্মকভাবে নেতিবাচক প্রভাব পড়বে। তাই নতুনভাবে বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারা অবিলম্বে বন্ধ করতে হবে।
মুসলিম লীগ
মুসলিম লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের এক যুক্ত বিবৃতিতে বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারার কঠোর সমালোচনা করে বলেন, চালের সংকট জনিত কারণে মূল্যবৃদ্ধি ও রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে এমনিতেই দেশের অর্থনীতি ও সামাজিক স্থিতিশীলতা নাজুক অবস্থায় আছে। এ রকম সংকট কালীন সময়ে বিদ্যুতের মূল্যবৃদ্ধি সামাজিক ভারসাম্য নষ্ট করবে। এছাড়া পণ্যের উৎপান ও পরিবহন ব্যয় বাড়ার কারণে নিত্য পণ্যের মূল্য অসহনীয় হয়ে উঠবে।



 

Show all comments
  • নাম দেয়া যাবে না। ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ৮:১৮ এএম says : 0
    বিদ্যুতের দাম বাড়াতে হবে, লোড সেডিং বাড়াতে হবে মিটার না দেখেই রিডিং নিয়ে গ্রাহকের কাছে বিল পাটাতে হবে।তানাহলে লুটপাটের তহবিল কমে যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ