Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাচ্ছে চীন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মিয়ানমারে সেনাবাহিনীর বর্বর গণহত্যার মুখে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের জন্য এবার ত্রাণ পাঠাচ্ছে চীন। চীনা একটি বিশেষ বিমানে ত্রাণসামগ্রীর প্রথম চালানটি আজ (বুধবার) সকাল ৮টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান। তিনি ইনকিলাবকে বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) আরও একটি বিমানে ত্রাণসমাগ্রীর দ্বিতীয় চালানটি চট্টগ্রাম আসবে। ওইদিন চীনা দূতাবাসের কর্মকর্তারা চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর হাতে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করবেন। এর আগে তুরস্ক, সউদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মরক্কো ভারত ও জাপান থেকে মজলুম রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী প্রেরণ করা হয়।
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গত ১৪ সেপ্টেম্বর থেকে বহির্বিশ্বের বিভিন্ন ভ্রাতৃ ও বন্ধুপ্রতীম দেশ ও সংস্থার কাছ থেকে কার্গো বিমানযোগে প্রেরিত ত্রাণসামগ্রী সুষ্ঠু, সুশৃঙ্খলভাবে গ্রহণ, হস্তান্তর এবং কক্সবাজার-বান্দরবানের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পগুলোতে পরিবহন করছে চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের অধীন এডহক-৭ এয়ার ডিফেন্স আর্টিলারীর চৌকস সেনা কর্মকর্তা ও জওয়ানগণ। রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। গত এক মাসে বর্বর গণহত্যার মুখে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় সোয়া ৪ লাখ রোহিঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ