Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রান্সে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ

| প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেনকে ফ্রান্সে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পেশাদার কূটনীতিক কাজী ইমতিয়াজ হোসেন বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। অস্ট্রেলিয়ায় নিয়োগের আগে তিনি ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ব্যাংককে অবস্থিত ইউএনএসকাপে স্থায়ী প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি চীন, সুইজারল্যান্ড, ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রে কূটনৈতিক দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি এবং ফ্রান্সের প্যারিসে অবস্থিত ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (আইআইএপি) থেকে স্নাতকোত্তর ডিপ্লোমা ডিগ্রি লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ