Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ পাশের হার ১৬.৫৬%

বিশ^বিদ্যালয় রিপোর্র্টার : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা বিশ^বিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৬ দশমিক ৫৬ শতাংশ।
গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। এবারের ভর্তি পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৩১,৩৩৬ জন। তাদের মাঝে ২ হাজার ২৫০টি আসনের বিপরীতে ৫ হাজার ১৮৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ৩ উত্তরপত্র বাতিল হয়েছে।
‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে উট স্পেস কঐঅ স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ থেকে ফলাফল জানা যাবে। পাসকৃত সকল শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ১০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে। এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর (শুক্রবার) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ