Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে ১৪২ মন্ডপে পূজা শুরু

| প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা উৎসবকে সামনে রেখে সারা দেশের ন্যায় কেরাণীগঞ্জের মন্ডপে মন্ডপেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও আনন্দ। মন্ডপে মন্ডপে এখন পূজার সকল প্রস্তুতি শেষ। পূজা মন্ডবগুলোতে সকল প্রকার প্রস্তুতি সম্পুন্ন করে আজ থেকে আনুষ্ঠানিকভাবে পূজা শুরু হচ্ছে। কেরানীগঞ্জ উপজেলায় এবছর ১৪২টি পূজা মন্ডবে অনুষ্ঠিত হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা উৎসব। দুর্গা পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনীও রয়েছেন তৎপর। পূজা মন্ডবগুলোর নিরাপত্তা নিয়ে কেরানীগঞ্জ মডেল থানায় উপজেলার ১৪২টি পূজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকদের নিয়ে একটি মত বিনমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানে ঢাকা জেলা পুলিশ সুপার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি পূজার সময় মন্ডবগুলোতে ব্যাপক নিরাপত্তা দেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন হিন্দু সম্প্রদায়ের লোকজনদের। পূজাকে ঘিরে হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে চলছে নানা প্রস্তুতি।
জনাযায়, এবছর উপজেলার মডেল থানার ৭টি ইউনিয়নে ৭৪টি এবং দক্ষিন থানার ৫টি ইউিিনয়নে ৬৮টি মন্ডবে পূজার আয়োজন করা হয়েছে। কেরানাীগঞ্জ মডেল থানার জিনজিরা ইউনিয়নে ২টি, হযরতপুরে ১টি, কলাতিয়া ইউনিয়নে ২০টি, তারানগরে ইউনিয়নে ৯টি,শাক্তা ইউনিয়নে ২০টি, রোহিতপুর ইউনিয়নে ১১টি, কালিন্দী ইউনিয়নে ১১টি পূজা মন্ডবে পূজা অনুষ্ঠিত হবে। অপরদিকে দক্ষিন কেরানীগঞ্জ থানার আগানগর ইউনিয়নে ৫টি, বাস্তা ইউনিয়নে ১৩টি, শুভাঢ্যা ইউনিয়নে ১৯টি, তেঘরিয়া ইউনিয়নে ১৬টি, কোন্ডা ইউনিয়নে ১৫টি পূজা মন্ডবে পূজা অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা পূঁজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক এ্যাড.অনুপ কুমার বর্মন জানান, আজ ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার ৬ষ্ঠী তিথিতে বেল বরনের মাধ্যমে আনন্দ-উৎসাহ আর ভক্তিভরে দেবী দুর্গাকে আর্শিবাদের মধ্য দিয়ে দুর্গা উৎসব আনুষ্ঠানিকভাবে শুরু হবে। পূজা মন্ডবগুলোতে নিরাপত্তার দ্বায়িত্বে থাকা আইন শৃংখলা বাহিনীর ভ‚মিকা বেশ সন্তোসজনক। কেরানীগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি গোপাল সরকার জানান, এবছর মা দুর্গা আসবে নৌকা উঠে যাবে ঘোড়ায় চড়ে। আমরা ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও আনন্দের সহিত শারদীয় দুর্গা উৎসব উদযাপন করছি। প্রতিটি পূজা মন্ডবে এ বছর সরকার বেশ ভাল আর্থিক অনুদান দিয়েছেন। কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ শাকের মোহাম্মদ যুবায়ের এবং দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম বলেন, উপজেলার ১৪২টি পূজা মন্ডবে এবছর ব্যাপক নিরাপত্তা দেয়া হবে। এজন্য প্রতিটি মন্ডবে পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ