Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিএসসিসি’র মাতুয়াইলে ৭৮৪ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীর নাগরিকদের মত আধুনিক সুযোগ সুবিধা নব সংযুক্ত ইউনিয়নগুলোতেও নিশ্চিত করে আলোয় আলোকিত করা হবে। গতকাল রোববার দুপুরে রাজধানীর মাতুয়াইল ইউনিয়নের ৭৮৪ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এক মতবিনিময় সভায় মেয়র এ কথা বলেন।
রাজধানীর মাতুয়াইল উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে নতুন সংযুক্ত মাতুয়াইল ইউনিয়নের জন্য ৭৮৪ কোটি টাকা ব্যয়ে এ এলাকার বিভিন্ন রাস্তা, নর্দমা, ফুটপাত, এলইডি বাতি স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি। উন্নয়ন কর্যক্রমের উদ্বোধন শেষে ওই এলাকার জনসাধারণের সাথে মতবিনিময় করেন ময়ের। এসময় মেয়র সাঈদ খোকন বলেন, রাজধানীর আধুনিকতম সুযোগ-সুবিধা নব-সংযুক্ত ইউনিয়নগুলিতেও নিশ্চিত করে আলোকিত করা হবে। সিটি কর্পোরেশনের সঙ্গে নব-সংযুক্ত ৮টি ইউনিয়নের অধিবাসীদের সব ধরনের নাগরিক সুবিধা প্রদানের লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ মাতুয়াইল ইউনিয়নের ৪৫ দশমিক ৬৩ কিলোমিটার রাস্তা নির্মাণ, ৪৬ দশমিক ১০ কিলোমিটার নর্দমা ও ফুটপাত নির্মাণ, ২৬৭টি সড়কে ২১৮৮টি এলইডি সড়কবাতি স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে।
তিনি আরো বলেন, ইতিপূর্বে সারুলিয়া ইউনিয়নেও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। বাকি ইউনিয়নগুলিতেও পর্যায়ক্রমে এ ধরনের উন্নয়ন কাজ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। মাতুয়াইল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাশেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন, কপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা কাজী মনিরুল ইসলাম মনু, আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা ও কর্পোরেশনের কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ