Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে হাইওয়ে পুলিশের উচ্ছেদ অভিযান

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: সিলেটের ওসমানীনগরে মহাসড়কের ওপর উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে হাইওয়ে পুলিশ। হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবিরের নেতৃত্বে উপজেলার গোয়ালাবাজারে মহাসড়ক ও ফুটপাতের ওপরে থাকা বিভিন্ন ভাসমান দোকান উচ্ছেদ করেন। এসময় তাৎক্ষণিক হাইওয়ে পুলিশের পক্ষ থেকে এক সচেতনতা মুলক পথসভাও করা হয়।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবির সড়ক দূর্ঘটনার তথ্য তুলে ধরেন। একটি জাতীয় দৈনিকের বরাত দিয়ে তিনি জানান, চলতি বছরের গত ২১৩ দিনে সড়কে ২০০১ জন নিহত এবং আহত হয়েছে কয়েক হাজার। সড়ক দূর্ঘটনার কবলে পড়ে প্রতিবছর অন্তত দেড় লক্ষাধিক মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। গবেষণা রিপোর্টের উদ্বৃতি দিয়ে তিনি বলেন, সড়ক দূর্ঘটনার জন্য ৫৩ শতাংশ ওভার স্পীডিং, ৩৭ শতাংশ চালকদের বেপরোয়া মনোভাব এবং ১০ শতাংশ সড়কে বিশৃংখলাসহ অন্যান্য কারণ দায়ি। তিনি আরো উল্লেখ করেন, সরকারি হিসেবে প্রতিদিন কমপক্ষে ৯ জন লোক সড়ক দূর্ঘটনায় প্রাণ হারায়। যাদের ৪১ শতাংশই পথচারী। সড়ক দূর্ঘটনা রোধে সকলকে সুনাগরিকের দায়িত্ব পালন করার অনুরোধ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ