Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিবপুরে ছাত্রী নির্যাতনকারী প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক বিচার দাবি

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : শিবপুরে ৯ম ও ১০ শ্রেণীর ৬ ছাত্রীকে পিটিয়ে আহতকারী দক্ষিণ সাধারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হাসান বাছেদের বিচার চেয়েছে অভিভাবকগন। গতকাল রোববার ৩ ছাত্রীর অভিভাবক এই মর্মে নরসিংদী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট পৃথক দুটি অভিযোগপত্র দায়ের করেছে। গতকাল দৈনিক ইনকিলাবে এ খবর প্রকাশিত হবার পর নরসিংদীর সারা শিক্ষাঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক বিচারের দাবী উঠেছে। সচেতন লোকজন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছি;ছি; ধ্বনি উচ্চারন করছে। সকালে ছাত্রীদের অভিভাবকরা নরসিংদী প্রেস ক্লাবে গিয়ে ঘটনা সাংবাদিকদের নিকট বিবৃত করেন। পরে তারা আহত ছাত্রীদেরকে নিয়ে পর্যাক্রমে নরসিংদী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট গিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন। এসময় নরসিংদীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মোজাম্মেল হক ও পুলিশ সুপার আমেনা বেগম আহত ছাত্রীদের বক্তব্য শুনেন এবং ছাত্রীদের জখমগুলো সচক্ষে প্রত্যক্ষ করেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার এই ঘটনার দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
এদিকে নরসিংদী জেলা শিক্ষা অফিসার শেখ হারুন অর রশিদ ঘটনা তদন্ত করার জন্য শিবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদা আক্তারকে দায়িত্ব প্রদান করেছেন। গতকাল রবিবারই মাহমুদা আক্তার স্কুলে গিয়ে সরেজমিনে ঘটনা তদন্ত করেছেন বলে জানা গেছে। অবস্থা বেগতিক দেখে প্রধান শিক্ষক মাহমুদুল হাসান বাছেদ রাজনৈতিক আশ্রয়গ্রহণ করেছেন। তিনি ক্ষমতাসীন দলের নেতাদের আশ্রয় নিয়ে ঘটনা ধামাচপা দিয়ে নিজেকে রক্ষার জন্য অপচেষ্টা চালাচ্ছেন। এই ঘটনার পর শিবপুরের ক্ষমতাসীন রাজনৈতিক নেতারা বিষয়টিতে অবাঞ্ছিতভাবে হস্তক্ষেপ করছেন বলে দাবী করেছে নির্যাতিতা ছাত্রীদের অভিভাবকরা। তারা জানিয়েছেন, আইনানুগ তদন্তে যা হয় তা তারা মেনে নিবেন। এ ব্যাপারে তারা রাজনৈতিক হস্তক্ষেপ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ