Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার এক সংসদ সদস্যের সভাপতি পদ স্থগিত

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাঁশখালী আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজের এডহক কমিটির পদে থাকায় কুস্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ (এমপির) সভাপতি পদ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে, তার সভাপতির পদ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পরিদর্শক, সংশ্লিষ্ট কলেজের প্রিন্সিপাল সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ। তিনি বলেন, এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত অবকাশকালীণ বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ডেপুর্টি অ্যার্টনি জেনারেল কাজী জিনাত হক

প্রসঙ্গত: এর আগে বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিতে কোন সংসদ সদস্য থাকতে পারবেন না বলে রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টে আপিল বিভাগ।

নতুন পরিচালক পেল সিএমএসডি ও বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল
স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগে যোগদানকৃত বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলামকে (এমপিএইচ) সেন্ট্রাল মেডিসিন স্টোর ডিপোর্ট (সিএমএসডি) প্রেষণে পরিচালক পদে নিয়োগ প্রদান করা হয়েছে। গতকাল রোববার প্রেসিডেন্টের আদেশক্রমে স্বাস্থ্যসেবা বিভাগের (পারসোনাল শাখা-২) যুগ্মসচিব এ কে এম ফজলুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ