Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভাঙ্গায় পানিতে চুবিয়ে শিশু হত্যার অভিযোগে গ্রেফতার ২

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসভাধীন চৌধুরীকান্দা সদরদী গ্রামের কৃষক মিরন মুন্সির একমাত্র শিশু ছেলে আবির মুন্সিকে(৮) পূর্ব শত্রæতার জেরে প্রতিবেশী কর্তৃক গত শুক্রবার দুপুরে বাড়ির পাশের পুকুরে চুবিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সে পার্শ¦বর্তী রায়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীতে পড়–য়া একজন মেধাবী ছাত্র। এ ঘটনায় প্রধান আসামী প্রতিবেশী সুফিয়া বেগম(১৮) ও তার মা রেক্সোনা বেগম(৪০)কে গ্রেফতার করেছে পুলিশ ।
এ ব্যাপারে নিহতের পিতা মিরন মুন্সি জানান, আমাদের প্রতিবেশি মান্নান শেখ ও তার পরিবারের লোকজন বিভিন্ন কারনে অকারনে আমাদের পরিবারের লোকজনের সাথে ঝগড়া বিবাদ সহ দ্বন্দ-সংঘাতে লিপ্ত ছিল। আমরা তাদের এড়িয়ে চলার চেষ্টা করি। কৃষিকাজ শেষ করে শুক্রবার দুপুরে বাড়ির পাশের অল্প গভীর পানির একটি পুকুরে আমি আমার ছেলেকে নিয়ে গোসল করতে যাই। আমার ছেলে সাঁতার কাটা জানতো। তাই আমি জুমার নামাজে যাওয়ার তাগিদে দ্রæত গোসল সেরে বাড়িতে ফিরে বাড়ির পাশের মসজিদে চলে যাই এবং আমার ছেলেকে গোসল সেরে তাড়াতাড়ি বাড়ি ফিরতে বলে আসি। তখন পুকুরে মান্নান শেখের পরিবারের লোকজন ও তার ১৫ বছর বয়সের মেয়ে সুফিয়া প্রত্যক্ষ ছিলো। আমি মসজিদে যাওয়ার কিছুক্ষন পরেই খবর পাই আমার ছেলেকে খুজে পাওয়া যাচ্ছে না। আমি এবং আমার পরিবারের লোকজন দৌড়ে পুকুরের পানিতে নেমে খোজাখুজি করে দেখতে পাই মাত্র হাটু পানিতে কাঁদা মাটিতে আমার ছেলের শরীর সহ মাথা পোঁতা। ছেলেকে দ্রæত উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আমাদের ধারনা প্রত্যক্ষ সুফিয়া ও তার পরিবারের লোকজন আমার ছেলেকে একা পেয়ে তাকে ওই অল্প গভীর পানিতে চুবিয়ে হত্যা করেছে। ঘটনার পর এলাকার লোকজনের সহায়তায় আমরা প্রথমে সুফিয়াকে আটক করতে পারি, পরে পুলিশ সুফিয়ার মাকেও গ্রেফতার করেছে। পিতা মান্নান শেখসহ পরিবারের বাকি লোকজন বাড়িঘর ছেড়ে দ্রæত পালিয়ে যায়। এ ব্যাপারে নিহতের চাচা আজম মুন্সি বাদী হয়ে সুফিয়া, তার পিতা মান্নান শেখ ও তার পরিবারের ৬ জনকে আসামী করে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আব্দুল্লাহ জানান, খবর পেয়ে এসআই নজরুলসহ থানা পুলিশ পাঠিয়ে মৃত আবিরের লাশ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের এবং মামলার আসামী সুফিয়া(১৫) ও তার মা রোক্সানা বেগমকে(৫০) গ্রেফতার করা হয়েছে। শনিবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। বাকি আসামীদের গ্রেফতার অভিযান চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ