Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টি হলেই সাটুরিয়ায় বাড়ে দুর্ভোগ

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মো: সোহেল রানা খান, সাটুরিয়া (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সদর ইউনিয়নে সাটুরিয়া গওলা সড়কের হান্দুলিয়া গ্রামের সড়কে
বৃষ্টি হলেই হাটু পানি থাকায় হাজার হাজার পথচারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বছরের পর বছর ধরে এ অবস্থা চলে আসলেও জনদুভোগ লাগবের জন্য জনপ্রতিনিধিরা কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করে নি। যার কারনে প্রতিনিয়ত দুভোগে পরে জনমনে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।
জানা গেছে, সাটুরিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হান্দুরিয়া গ্রামের সরকার বাড়ী থেকে হালিমের দোকান পযন্ত সড়কে সামান্য বৃষ্টি নামলেই হাটু পানি দিনের পর দিন জমে থাকে । এ সড়কের পাশে রয়েছে ডোবা, আশে পাশের বাড়ীর পানি ডোবায় জমে থাকে। বৃষ্টি হলে ডোবার পানি ভরে সড়কে উঠে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়।
ফলে বৃষ্টির পর থেকে এ সড়ক দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ বন্ধ হয়ে যায়।
এ সড়ক দিয়ে প্রতিদিন উপজেলার হান্দুলিয়া, চামুটিয়া, কৈজুরি, মালশি, গওলা, ব্রামনবাড়ী, মৈসালোহা গ্রাম ছাড়াও পার্শবর্তী ধামরাই উপজেলার ২\৩ টি গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে। এছাড়া ৩ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২ টি কওমি মাদ্রাসা,২ টি উচ্চ বিদ্যালয়সহ সাটুরিয়া সৈয়দ কালুশাহ ডিগ্রী কলেজের কয়েক শতাধিক ছাত্র ছাত্রী প্রতিদিন চলাচল করে এ সড়ক দিয়ে।
সাটুরিয়া সৈয়দ কালুশাহ ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র মো: আলামিন জানায়, গওলা সাটুরিয়া সড়কের সরকার বাড়ীর সামনে এবং হান্দুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ জুরে বৃষ্টি হলেই জলাবদ্ধতা থাকে। ফলে হাটু পানি ও কাদা মারিয়ে ক্লাসে যেতে জামা কাপড় ভিজে নষ্ট হয়ে যায়।
হান্দুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল লতিফ জানায়, হান্দুলিয়া সড়কে সামান্য বৃষ্টি হলেই হাটু জল জমে যায়। যা পরবর্তী প্রায় কয়েক সপ্তাহ ধরে সড়কে পানি জমে থাকে । এতে আমাদের ঐ এলাকার শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে সমস্যায় পড়তে হয়।
কলাশুর গ্রামের দরবেশ আলী জানায়, প্রায় ১ যুগ যাবৎ এই সড়কে সামান্য বৃষ্টি হলেই হাটু পানি জমে থাকে। বৃষ্টি হলে সড়কে চলাচল করা দায়।
কলাশুর গ্রামের ভ্যান চালক বাবু জানায়, সাটুরিয়া থেকে গওলার অনেক যাত্রী পাই, কিন্ত হান্দুলিয়া গ্রাম ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সড়কে বৃষ্টির কারনে হাটু জল থাকার কারনে আমরা যাত্রী নিয়ে যেতে পারি না। বৃষ্টির কারনে ঐ স্থান দিয়ে ভ্যান নিয়ে যাওয়াই যায় না।
সাটুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন পিন্টু জানায়, বেশ কয়েক বছর ধরে এ সড়কে বৃষ্টি নামলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। সড়কটি সংস্কারে সরকারী কোন বরাদ্ধ পাই নি। ১০ হাজার টাকা বরাদ্ধ দিয়েছি সড়কের সংস্কারের জন্য। এলজিইডির নিবাহী প্রকৌশলী আব্দুল বারেক হালদার জানায়, রাস্তাাটির টেন্ডার হয়েছে। বৃষ্টির সময় শেষ হলে রাস্তাার কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ