Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে ওএমএসের চালে সাড়া নেই

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : গফরগাঁও উপজেলায় গত কয়েকদিন ধরে চালের বাজার কিছুটা কমতে শুরু করেছে তবে গত শনিবার থেকে সরকারী ভাবে নিধার্রিত মুল্যে ওএমএসের চালের তেমন একটা সাড়া নেই বললে চলে । আতপ (সিদ্ধ সাড়া) চাল থাকার কারণে চাহিদা নেই । গফরগাঁও সালটিয়া বাজারসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে খোঁজ নিয়ে দেখা গেছে যে, চিকন (২৮) প্রতিবস্তা ৫০ কেজী ৩হাজার টাকার স্থলে দুইহাজার আটশত টাকা দরে বিক্রি হচ্ছে । আর মোটা চাল দুই হাজার ছয়শত টাকার স্থলে দুই হাজার চারশত টাকা দরে বিক্রি হচ্ছে । এ ছাড়া অন্যান্য চালের দাম কিছুটা কমতে শুরু করেছে। গফরগাঁও বাজারের রিক্সাওয়ালা মোঃ আফাজ উদ্দিন (কডি) জানান, ভাইয়ে খোলা বাজারের ওএমএসের চাল আতপ। তাই আতপ চাল খাওয়া সম্বব নয়। গফরগাঁও বাজারের পাট মহল মোড়ের পাইকারী চালের দোকান মোঃ মজিবুর রহমান খাঁন জানান, গত বোরো মৌসুমে আগাম বন্যা হওয়ার কারণে হাওড় সহ সারা দেশে বোরো ফসল পুরোপুরি নষ্ট হয়ে গেছে । এ ছাড়া সর্বনাশা ভয়াবহ প্রবল বৃষ্টি হওয়ার অন্যতম কারণ বলে তিনি জানান । ফলে সারা দেশে চালের দাম অস্বাবিক ভাবে বৃদ্ধি পেয়েছে।
গত কয়েক দিন ধরে চালের বাজার কিছুটা কমতে শুরু করেছে খোলাবাজারে ওএমএসের চাল ন্মিমমানের। গফরগাঁও বাজারের পাট মহল মোড়ে ওএমএসের ডিলার মোঃ আবদুল বারী আকন্দ জানান, সরকারী নিয়মে জনপ্রতি ৫কেজি করে চাল বিক্রি হচ্ছে। তবে এ চালের প্রতি তেমন একটা সাড়া নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ