Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট নগরীর আরো ৭০ স্থানে সিসি ক্যামেরা

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট মহানগরীতে অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদেরকে দ্রæত সময়ের মধ্যে গ্রেফতার করার জন্য এবার উন্নত প্রযুুক্তির আরো ৭০টি সিসি ক্যামেরা বসানো হচ্ছে। আগের ২২টির পাশাপাশি এবার নগরীর গুরুত্বপূর্ণ ৭০টি স্থানে বসবে সিসি ক্যামেরা। সিলেট মেট্রোপলিটন পুলিশের অনুরোধে সিলেট সিটি করপোরেশন ক্যামেরাগুলো স্থাপনের উদ্যোগ নিয়েছে।
সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান,এসএমপি পুলিশের পক্ষ থেকে ৭০টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর জন্য জানানো হয়েছে। নগরীর নিরাপত্তার স্বার্থে এসব ক্যামেরা দ্রæত স্থাপন করা হবে। জজ কোর্ট এলাকায় আগামী দুই মাসের মধ্যে সিসি ক্যামেরা স্থাপন করা হয়ে যাবে। দক্ষিণ সুরমায় সিসি ক্যামেরা স্থাপনের টেন্ডারও হগেছে।
জানা যায়- গত বছর সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, নাইওরপুল, আম্বরখানা ও তালতলায় সিসিক ২২টি সিসিটিভি স্থাপন করা হয়। সেগুলো স্থাপনের পর ওইসব এলাকায় চুরি, ছিনতাইসহ নানান ধরনের অপরাধ কমে এসেছে। এমনকি অপরাধীদের চিহ্নিত করতেও এসব সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এখন নগরীর দক্ষিণ সুরমা, আম্বরখানা বিমানবন্দর সড়ক ও সিলেট জজ আদালত এলাকায় মোট ৭০টি ক্যামেরা স্থাপনের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
এর মধ্যে দক্ষিণ সুরমায় ২২টি, আম্বরখানা বিমানবন্দর সড়ক এলাকায় ২২টি এবং সিলেট জজ আদালত এলাকায় আরও ২৬টি ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে সিসিক। ইতিমধ্যে দক্ষিণ সুরমায় ২২টি সিসি ক্যামেরা স্থাপনের টেন্ডারও হয়ে গেছে।
সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, নগরীর নিরাপত্তা জোরদারে আরও ৭০টি সিসি ক্যামেরা স্থাপনের জন্য অনুরোধ করা হয়েছে। সিটি করপোরেশন স্বল্প সময়ের মধ্যে এগুলো লাগানোর আশ্বাস দিয়েছেন আমাদের। এর আগেও তারা নগরীতে ২২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। ওই ২২টি ক্যামেরার দায়িত্ব দেয়া হয়েছিল সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানাকে। তারা ওই ক্যামেরাগুলো রক্ষণাবেক্ষণ করছেন। তবে ওই ২২টির মধ্যে ১৬টি ক্যামেরা সচল রয়েছে। বাকি ৬টি ক্যামেরা বিকল হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ