Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাইবান্ধায় ১১১ টন চাল জব্দ, ৫ গুদাম সিলগালা

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১১:১৮ এএম | আপডেট : ৪:২৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় অবৈধভাবে চাল মজুদ করার অভিযোগে প্রায় ১১২ টন চাল জব্দ করা হয়েছে। পাঁচটি গুদাম সিলগালা করা হয়েছে। এ সময় তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকাও জব্দ করা হয়।

গতকাল শনিবার রাতে উপজেলার ঢোলভাঙ্গা বাজারের মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন জেলা নির্বাহী হাকিম আশিক রেজা।

খন্দকার ট্রেডার্সের মালিক হারুন-অর-রশিদ পলাশবাড়ী উপজেলা ঝালিঙ্গী গ্রামের মোজাম্মেল হক খন্দকার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে কাগজপত্র ছাড়াই চালের ব্যবসা করে আসছিলেন। তিনি জানান, চালের দাম বেড়ে যাওয়ায় ক্রেতা সংকটের সৃষ্টি হয়েছে। এ কারণে বিক্রি না হওয়ায় ওই চাল মজুদ রয়েছে।

এ বিষয়ে আশিক রেজা জানান, গোয়েন্দা সংস্থার মাধ্যমে অবৈধভাবে চাল মজুদের খবর পান তিনি। ওই খবরের ভিত্তিতে মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে মজুদ করা ৫০ কেজি ওজনের দুই হাজার ২২৬ বস্তা চাল জব্দ করা হয়। বস্তাগুলোতে ১১১ দশমিক ৬ টন চাল ছিল। এ ছাড়া গুদামে থাকা তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকা জব্দ করা হয়।

আশিক রেজা আরো জানান, অভিযানে মেসার্স খন্দকার ট্রেডার্সের মালিক চাল মজুদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক হারুন-অর-রশিদের নামে পলাশবাড়ী ও সাদুল্যাপুর থানায় পৃথক মামলার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ