Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রেখে দেশ এগিয়ে যাচ্ছে

| প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কোনো অশুভ শক্তি যাতে সা¤প্রদায়িক স¤প্রীতি নষ্ট করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহŸান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য হাবিবুর রহমান মোল্লা এমপি। তিনি বলেন, সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রেখে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী। সব ধর্মের সহবস্থানে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ঢাকার মানুষ শান্তিপ্রিয় আমরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে হিন্দু-মুসলিম সকলেই মিলে মিশে যার যার ধর্ম কর্ম পালন করি। মুক্তিযুদ্ধের শিক্ষা হচ্ছে ধর্মের নামে কোনো বিভাজন নয় বলেও মন্তব্য করেন তিনি। 

গতকাল শনিবার বিকালে রাজধানীর ডেমরা থানার কোনাপাড়ায় ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন পূজামÐপের নেতাদের সঙ্গে কুশল বিনিময় এবং রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ, তৃণমূল আওয়ামী লীগকে ঢেলে সাজানো উপলক্ষে ‘ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগ’ আয়োজিত এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।
ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবুর সভাপতিত্বে এবং ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। সভায় বক্তব্য রাখেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, মাসুদুর রহমান মোল্লা বাবুলসহ স্থানীয় নেতৃবৃন্দ। হাবিবুর রহমান মোল্লা বলেন, ধর্ম পরিচয়ে আমরা কেউ হিন্দু, মুসলমান, বৌদ্ধ বা খ্রীষ্টান। কিন্তু আমরা সবাই বাঙালি জাতিসত্তার অংশীদার। এ দেশে জাতি-ধর্ম-বর্ণ গোত্র-স¤প্রদায় নির্বিশেষে সকল নাগরিক যার যার ধর্ম-কর্ম স্বাধীনভাবে পালন করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ