Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিউরোসায়েন্স নিয়ে বেশি গবেষণা করতে হবে

| প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে নিউরোসায়েন্স নিয়ে বেশি বেশি গবেষণা করতে তরুণ চিকিৎসক ও বিজ্ঞানীদের প্রতি আহবান জানিয়েছেন প্রখ্যাত নিউরো বিশেষজ্ঞরা। গতকাল শনিবার রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল (ইউআইইউ) এইমস ল্যাব আয়োজিত এক কর্মশালার উদ্বেধনী অনুষ্ঠানে এই আহবান জানানো হয়। 

‘আইবিআরও-এপিআরসি বাংলাদেশ এসোসিয়েট স্কুল অফ ট্রান্সলেশনাল নিউরোসায়েন্স এন্ড রির্সাচ এন্ড ব্রেইন সিম্পোজিয়াম’ শীর্ষক দেশে প্রথমবারের মতো ৫দিন ব্যাপি এ কর্মশালা আয়োজিত হয়েছে। গতকাল শুরু হওয়া এই কর্মশালা চলবে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময় ১৪টি লেকচার, ২টি লাইভ ডেমো, তিনটি ডিসকাশন এবং একটি মিনি করফারেন্স অনুষ্ঠিত হবে। ক্লিনিক্যাল ডেমো অনুষ্ঠিত হবে ২৫ ও ২৬ সেপ্টেম্বর ন্যাশনাল ইন্সটিটিউট অফ নিউরোসায়েন্স হসপিটালে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশের প্রখ্যাত নিউরোসার্জন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, অক্সফোর্ড ইউনিভার্সিটির নিউরাসায়েন্স বিভাগের প্রফেসর টিপু আজিজ, এইমস ল্যব-এর পরিচালক ড. খন্দাকার আব্দুল্লাহ আল মামুন, ইউনাইটেড ইন্টারন্যাশলান ইউনিভার্সিটির ভিসি ড. এম রিজওয়ান খান, প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মোফিজুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ