Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বরগুনায় ডাকাত সর্দার আটক

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বরগুনা জেলা সংবাদদাতা : বরগুনায় আন্তঃজেলা ডাকাত দলের সর্দার মো. দেলোয়ার হাওলাদারকে আটক করেছে পুলিশ। গতরাত ২টার দিকে বরগুনার বুড়িরচর ইউনিয়নের পুরাকাটা ফেরিঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থাকা একটি পাইপগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
এ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বিজয় বসাক জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা থানা পুলিশ রাত ২টার দিকে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের পুরাকাটা ফেরিঘাট এলাকায় অভিযান চালায়।
তখন সেখানে ১০/১৫ জনের একদল ডাকাত ওই এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশ চারদিক থেকে ডাকাতদের ঘিরে ফেললে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি বর্ষণ করে।
এতে বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলামসহ পাঁচজন পুলিশ আহত হন। কিছুক্ষণ পরে ডাকাতরা পিছু হটলে পুলিশ ধাওয়া করে ডাকাত সর্দার মো. দেলোয়ার হাওলাদারকে আটক করলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।
পুলিশ দেলোয়ারের দেহ তল্লাশি করে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি ও পাঁচটি ইয়াবা উদ্ধার করে।
এসময় ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলির খোসা, পাঁচটি হাত বোমা, চারটি মুখোশ ও তিনটি টর্চ লাইট উদ্ধার করা হয়।
পরে দেলোয়ারের স্বীকারোক্তি অনুযায়ী জেলার আমতলী উপজেলার কলাগাছিয়া গ্রামে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার বাড়ি থেকে দুইটি ট্রাভেল ব্যাগসহ দুইটি মোবাইল ফোন, একটি টর্চ লাইট, পাঁচটি শাড়ি, একটি স্বর্ণের চেইন ও দুই জোড়া স্বর্ণের ঝুমকা উদ্ধার করা হয়েছে।
আটক ডাকাত সর্দার মো. দেলোয়ার হাওলাদারের বিরুদ্ধে বরগুনা, আমতলী, পটুয়াখালী ও ঢাকার ভাটড়া থানায় অস্ত্র ও ডাকাতির ১২টি মামলা রয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ