Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিবপুরে প্রধান শিক্ষকের বেত্রাঘাতে হাসপাতালে ৬ ছাত্রী

| প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : সকালে স্কুল এ্যাসেম্বলীতে যোগদান না করায় তানজিনা, হাছিনা, পিংকি, বীনা, লিমা, লাকি আক্তার নামে ৬ ছাত্রীকে বেত্রাঘাতে যখম করেছে প্রধান শিক্ষক মাহমুদুল হাসান বাছেদ। গতকাল শনিবার সকালে শিবপুর উপজেলার দক্ষিণ সাধারচর উচ্চ বিদ্যালয়ে এই ঘটনাটি ঘটেছে। আহত অবস্থায় ৬ ছাত্রীকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, প্রতিদিন স্কুলের প্রারম্ভিক সময়ে স্কুল মাঠে নিয়মিত ছাত্র ছাত্রীদের এ্যাসেম্বলী অনুষ্ঠিত হয়। এই এ্যাসেম্বলী চলাকালে শনিবার সকালে উল্লেখিত ছাত্রীরা যথাসময়ে যোগ দিতে না পেরে গেইটের বাইরে এক জায়গায় জড়ো হয়ে থাকে। স্কুলের সহকারী শিক্ষক নোমান দক্ষিণ গেইট দিয়ে বাইরে যাবার সময় ঘটনাক্রমে ৬ ছাত্রী তার সামনে পড়ে যায়। এ্যাসেম্বলী চলাকালে ছাত্রীদেরকে গেইটের বাইরে দেখে সহকারী শিক্ষক নোমান তাদেরকে প্রধান শিক্ষকের কাছে ডেকে নিয়ে যায়। প্রধান শিক্ষক মাহমুদুল হাসান তাদেরকে ডেকে রাগে অগ্নিশর্মা হয়ে যান। এক পর্যায়ে তিনি বেতন নিয়ে ৬ ছাত্রীকে এলোপাতারী বেত্রাঘাত করতে থাকেন। এতে ছাত্রীরা মারাত্মক আহত হয়ে পড়ে। পরে এ অবস্থায় প্রধান শিক্ষক তাদেরকে তার কক্ষে আটক করে রাখে। ছুটির পর ছাত্রীরা বাড়ী গিয়ে এই ঘটনা তাদের অভিভাবকদের জানালে, অভিভাকরা ঘটনাক্রমে তাদেরকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাদেরকে জরুরী বিভাগে চিকিৎসা দেয়ার পর ছাত্রীরা বাড়ী ফিরে যায়। এব্যাপারে ছাত্রীদের অভিভাবকরা জেলা প্রশাসকের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
এতে উল্লেখ করা হয়েছে যে, প্রধান শিক্ষক মাহমুদুল হাসান বাছেদ একজন বদরাগী শিক্ষক। ছাত্র ছাত্রীদেরকে মারধোর করা আইনত নিষিদ্ধ হওয়া সত্বেও তিনি সরকারী নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে প্রায়ই ছাত্র ছাত্রীদেরকে মারপিট করে থাকেন। শুধু তাই নয় তিনি ক্লাসে কেচি নিয়ে গিয়ে ছাত্র ছাত্রীদের চুল কেটে দেন বলেও অভিযোগ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ