Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পণ্য বিক্রিতে মার্সেলের ৬৬ শতাংশ প্রবৃদ্ধি

| প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঈদুল আযহাকে কেন্দ্র করে গত আগস্ট মাসে ব্যাপক পরিমান ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল এবং হোম অ্যাপ্লায়েন্সেস বিক্রি করেছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। গত বছরের আগস্ট মাসের তুলনায় এবছর আগস্ট মাসে ৬৬ শতাংশ বেশি পণ্য বিক্রি হয়েছে তাদের। বিশেষ করে মার্সেলের ফ্রিজ বিক্রি বেড়েছে উল্লেখযোগ্য পরিমানে। আগামি বছর দ্বিগুনেরও বেশি পণ্য বিক্রির টার্গেট নিচ্ছে মার্সেল।
মার্সেল বিপণন বিভাগের লজিস্টিকস মনিটরিং প্রধান উজ্জ্বল কুমার বড়ুয়া জানান, ঈদুল আজহাকে ঘিরে গেলো আগস্ট মাসে ব্যাপক বিক্রি হয়েছে মার্সেল ব্র্যান্ডের বিভিন্ন পণ্য। সবচেয়ে বেশি বিক্রি হয়েছে ফ্রিজ। গত বছরের আগস্টের তুলনায় এ বছর আগস্টে ফ্রিজের বিক্রি বেড়েছে ৬০ শতাংশ। যা লক্ষ্যমাত্রার দ্বিগুণ। এ বছর আগস্টে ৩০ শতাংশ বেশি ফ্রিজ বিক্রির লক্ষ্যমাত্রা ছিলো। স¤প্রতি টেম্পারড গøাস ডোর, ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজসহ বড় ডিপযুক্ত ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রস্ট ফ্রিজ বাজারে ছাড়ায় এই সফলতা এসেছে। একই সঙ্গে একই সময়ে এলইডি টেলিভিশনের বিক্রি বেড়েছে ৫৭ শতাংশ। বেড়েছে বিভিন্ন মডেলের এসি এবং হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সের বিক্রিও। মার্সেল বিপণন বিভাগের (উত্তর) প্রধান মোশারফ হোসেন রাজীব জানান, মার্সেলের প্রধান আকর্ষণ হচ্ছে পণ্যের উচ্চমান। দামেও ব্যাপক সাশ্রয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ