Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রজনীকান্তকে দিয়েই ‘কিং লিয়ার’ নির্মাণ করবেন বিশাল ভরদ্বাজ

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শেক্সপিয়ার নিয়ে বিশাল ভরদ্বাজের বিশেষ পক্ষপাত আছে। এর মধ্যে তিনি শেক্সপিয়ার অবলম্বনে তিনটি ফিল্ম নির্মাণ করেছেন; তিনি নিশ্চিত করেছেন চতুর্থ বার যদি এই সূত্র ব্যবহার করেন তবে তা হবে ‘কিং লিয়ার’।
ভরদ্বাজ সফলভাবে শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’, ‘ওথেলো’ এবং ‘হ্যামলেট’ অবলম্বনে যথাক্রমে ‘মকবুল’, ‘ওমকারা’ এবং ‘হায়দার’ নির্মাণ করেছেন।
এক চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র নির্মাতাটি বলেছেন, “আমি ‘হায়দার’ ফিল্মের নির্মাণ শুরুর আগেই ‘কিং লিয়ার’ অবলম্বনে চিত্রনাট্য লিখেছি এবং কেন্দ্রীয় চরিত্রে রজনীকান্তকে ভেবে রেখেছি। যদি আর যখন আমি ফিল্মটি নির্মাণের সিদ্ধান্ত নিই তিনিই হবেন আমার প্রথম পছন্দ।”
শেক্সপিয়ারের বিয়োগান্তক কাহিনীগুলোকে বেছে নেবার ব্যাপারে তিনি বলেন,”অসচেতন ভাবেই ‘মকবুল’ নির্মাণ করেছিলাম। তারপর ট্রিলজি পূর্ণ করার তাগিদ অনুভব করছিলাম। দ্বিতীয় ফিল্মের কাহিনী খুঁজছিলাম, ‘ওথেলো’ নিয়ে তারপর ‘ওমকারা’ নির্মাণ করি। তৃতীয় ফিল্ম ‘হায়দার’ ছিল আমার জন্য কঠিন একটি কাজ। প্রথম দুটির মানের তুলনীয় যাতে হয় সেই চাপে ছিলাম এছাড়া কাশ্মীরের পটভূমিতে কাজ করারও ইচ্ছা ছিল।”
ভরদ্বাজের ইচ্ছা তিনি শেক্সপিয়ারের কমেডি নিয়ে আগামীতে কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ