Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বড় পরিসরে শাফিন আহমেদের স্টুডিও

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বেশ বড় পরিসরে একটি রেকর্ডিং স্টুডিও চালু করেছেন ব্যান্ড তারকা শাফিন আহমেদ। তার রেকর্ডিং স্টুডিওর নাম ক্যান্ডি রেকর্ডিং স্টুডিও। ঢাকার বনানীতে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই রেকর্ডিং স্টুডিওটি চালু করা হয়েছে। শাফিন জানান, ৬০০ বর্গফুট আয়তনের এই স্টুডিওতে তার সঙ্গে আছেন শাহরিয়ার শাকিল। তিনি বলেন, এখন ঘরে ঘরে স্টুডিও হয়ে গেছে। তবে ঢাকায় বড় পেশাদার রেকর্ডিং স্টুডিও নেই বললেই চলে। একটি পেশাদার স্টুডিও থেকে যে ধরনের আউটপুট পাওয়া যায়, তা হোম স্টুডিও থেকে মোটেও সম্ভব হয় না। হোম স্টুডিওতে জায়গা ছোট থাকার কারণে একসঙ্গে বেশি মিউজিশিয়ান নিয়ে কাজ করা যায় না। পেশাদার স্টুডিওতে ভয়েস রেকর্ডিংয়ের পরিপূর্ণতা থাকে, যা হোম স্টুডিওর ক্ষেত্রে হেরফের হয়। তিনি জানান, এই স্টুডিওর মিক্স-মাস্টারিংয়ের সার্বিক তত্ত¡াবধানে তিনি থাকবেন। গান রেকর্ডিং ছাড়াও তাদের এই স্টুডিওতে নাটক-সিনেমার ডাবিংয়ের ব্যবস্থা থাকছে।



 

Show all comments
  • খাদিজাতুল কুবরা ২৩ জানুয়ারি, ২০১৮, ১০:২১ পিএম says : 0
    আমি একটা গরিব মেয়ে আমাকে একটা গান গাওয়ার সুযোগ দিন আমার অনেক বড় ইচছা আমার রত কোনো খমতা নেই আপনি কি আমাকে একটা সুযোগ দিন
    Total Reply(0) Reply
  • বাবু ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম says : 0
    আমার নিজের লেখা গান আমি গাইবো 1টা গান রেকর্ড করতে কত খরছ পরবে
    Total Reply(0) Reply
  • বাবু ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম says : 0
    আমার নিজের লেখা গান আমি গাইবো 1টা গান রেকর্ড করতে কত খরছ পরবে
    Total Reply(0) Reply
  • বাবু ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম says : 0
    আমার নিজের লেখা গান আমি গাইবো 1টা গান রেকর্ড করতে কত খরছ পরবে
    Total Reply(0) Reply
  • Romeo Habib ২৫ নভেম্বর, ২০২০, ১২:০৮ এএম says : 0
    ভাইয়া আচ্ছালামুয়ালাইকুম। আমি মাইলসের গানশুনে গানকে ভালবাসতে শিখেছি, আমার কন্ঠে আপনার গান শুনে আমার প্রেমে পরেছিল আমার একমাত্র ওয়াফ। আমি একজন সরকারি চাকরিজীবী,অর্থ মন্ত্রণালয়ে আছি। আমার বাবা ২১ শে পদক প্রাপ্ত কবি রফিক আজাদের ১০ টি রোম্যানটিক কবিতাকে আমার কন্ঠে গানে রুপ দিতে চাচ্ছি। সেক্ষেত্রে আপনার সাহায্য পেলে ৃনে হয় বাংলাদেশের এই বিখ্যাত কবির মান রাখতে পারবো। সুর এবং মিউজিক এবং যাকিছু করতে হবে সবই আপনি যদি করে দেন তাহলে আমরা চির কৃতজ্ঞ থাকবো। আমি রেজওয়ান চৌধুরী বন্য দির সুরেরধারার ৪ র্থ ইয়ারের ছাত্র। আমাদের বিশ্বাস একমাত্র আপনার সাহায্য পেলে একটি ব্যতিক্রম ধরনের এ্যালবাম হবে ও সারা জাগাবে দেশকে। বাজেট এর ব্যাপারে কোন চিন্তা করতে হবেনা। কুয়ালিটি ঠিক কবির মতো হতে হবে। তিনিই একমাত্র মুক্তিযুদ্ধা কবি বাংলাদেশের। ধন্যবাদ ভাইয়া, রোমিও, ধানমন্ডি -১, ঢাকা। if you help me than we can get a quality products. Thank you. Best of luck.
    Total Reply(0) Reply
  • রোমিও ২৫ নভেম্বর, ২০২০, ১০:৫৪ পিএম says : 0
    মাইলসের গানশুনে গানকে ভালবাসতে শিখেছি, আমার কন্ঠে আপনার গান শুনে আমার প্রেমে পরেছিল আমার একমাত্র ওয়াফ। আমি একজন সরকারি চাকরিজীবী,অর্থ মন্ত্রণালয়ে আছি। আমার বাবা ২১ শে পদক প্রাপ্ত কবি রফিক আজাদের ১০ টি রোম্যানটিক কবিতাকে আমার কন্ঠে গানে রুপ দিতে চাচ্ছি। সেক্ষেত্রে আপনার সাহায্য পেলে ৃনে হয় বাংলাদেশের এই বিখ্যাত কবির মান রাখতে পারবো। সুর এবং মিউজিক এবং যাকিছু করতে হবে সবই আপনি যদি করে দেন তাহলে আমরা চির কৃতজ্ঞ থাকবো। আমি রেজওয়ান চৌধুরী বন্য দির সুরেরধারার ৪ র্থ ইয়ারের ছাত্র। আমাদের বিশ্বাস একমাত্র আপনার সাহায্য পেলে একটি ব্যতিক্রম ধরনের এ্যালবাম হবে ও সারা জাগাবে দেশকে। বাজেট এর ব্যাপারে কোন চিন্তা করতে হবেনা। কুয়ালিটি ঠিক কবির মতো হতে হবে। তিনিই একমাত্র মুক্তিযুদ্ধা কবি বাংলাদেশের। ধন্যবাদ ভাইয়া, রোমিও, ধানমন্ডি -১, ঢাকা। if you help me than we can get a quality products. Thank you. Best of luck.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ