Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গার্মেন্টস শ্রমিক-মালিকপক্ষের সংঘর্ষে আহত ৫

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে অনন্ত হোজিং গার্মেন্টস কারখানায় শ্রমিক ও মালিকপক্ষের লোকজনের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতরা হলেন, গার্মেন্টসের সুপারভাইজার জামাল হোসেন (২৮), সিনিয়র অপারেটর খাদিজা (৩০), সাদেকুল (৩৫) আবুল কালাম (৫০) ও রুবেল (২৮)।
তাদেরকে কারখানার নিজস্ব স্বাস্থ্যকেন্দ্র ও খানপুরে ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে।
জানা গেছে, কারখানাটিতে ১ হাজার ৬০০ শ্রমিক কাজ করেন। যার মধ্যে নিটিং সেকশনে কর্মরত ৫০০ শ্রমিক। কয়েকদিন ধরে বিভিন্ন দাবিতে শ্রমিক আন্দোলনের পর আন্দোলন করা শ্রমিকদের ছাটাইয়ের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এসব নিয়ে সোমবার বিকালে এক দফা মালিকপক্ষের লোকজনের সঙ্গে বাকবিতণ্ডা হয়।
পরে আজ মঙ্গলবার সকালে কারখানা শ্রমিকেরা মালিকপক্ষের লোকজনকে অবরোধ করে দাবি আদায়ের জন্য বিক্ষোভ করলে মালিক ও শ্রমিকপক্ষের লোকজনের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর কারখানায় ছুটি ঘোষণা করা হয়।
শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার সানা শামীমুর রহমান জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। মালিক, শ্রমিক ও শিল্প পুলিশসহ বৈঠক করে সমঝোতার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ