Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে পূজা অনুষ্ঠিত হবে ১৮৩টি মÐপে

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


সেলিম আহমেদ, সাভার থেকে : সাভার উপজেলার ১১টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় হিন্দু ধর্মাবলম্বীদের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে ১৮৩টি পূজা মন্ডপে ব্যাপক প্রস্তুতি চলছে। মৃৎশিল্পীদের এখন দম ফেলানো সুযোগ নেই। ইতোমধ্যে তারা মাটির কাজ শেষ করে রং-তুলির খেলায় মেতে উঠেছেন। আলোকসজ্জাসহ পূজা মন্ডপগুলোতে সৌন্দর্য বৃদ্ধিতে ব্যস্থ সময় পার করছে।
এ পূজা উপলক্ষে যেনো কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় তার জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। ইতোমধ্যে সাভার ও আশুলিয়ায় পৃথক দুটি আইনশৃঙ্খলা সমন্বয় সভা করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।
পূজা উদযাপন পরিষদের নেতারা জানান, সাভার উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পূজা উদযাপন হবে। এরমধ্যে সাভার পৌরসভা ৩৭টি, শিমুলীয়া ইউনিয়ন ২৮টি, তেতুঁলঝোড়া ইউনিয়নে ২৩টি, পাথালিয়া ইউনিয়নে ১৮টি, ধামসোনা ইউনিয়নে ১৪টি, ভাকুর্তা ইউনিয়নে ১৩টি, আশুলিয়া ইউনিয়নে ১১টি, বিরুলিয়া ইউনিয়নে ১০টি, বনগাঁও ইউনিয়নে ০৮টি, ইয়ারপুর ইউনিয়নে ০৯টি, কাউন্দিয়া ইউনিয়নে ০৯টি ও সাভার (সদর) ইউনিয়নে ০৩টি মন্ডপে পূজা উদযাপন হবে।
সাভার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বরুণ ভৌমিক নয়ন বলেন, সাভার চিরদিন সাস্প্রদিয়ক সম্পতির এলাকা হিসেবেই পরিচিত। এখানে কোন প্রকার সমস্যা হওয়ার সম্ভাবনা নেই। তিনি বলেন, ২৫ সেপ্টেম্বর শারদীয় দুর্গাপূজা পঞ্চমির মধ্যদিয়ে দূর্গা পূজা শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ