Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়া জেলা বিএনপি সভাপতি কারাগারে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৭, ১:৫০ পিএম | আপডেট : ৩:৪৩ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০১৭

বর্তমান সরকারের বিভিন্ন সময়ে দায়ের করা মামলায় বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার মামলার জামিনের জন্য তিনি আদালতে হাজির হলে শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
২০১৫ সালে সাইফুল ইসলামের বিরুদ্ধে বগুড়ার বারোপুরে ট্রাক ভাংচুর এবং ট্রাকে আগুন দেয়ার পৃথক দুটি মামলা হয়। ওই দুই মামলায় তিনি বৃহস্পতিবার আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তাকে ভাংচুর মামলায় জামিন এবং আগুন লাগানোর মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক এমদাদুল হক এই আদেশ দেন।
এদিকে ভিপি সাইফুল আদালতে হাজিরা দেয়ার সংবাদ ছড়িয়ে পড়লে কয়েক হাজার নেতাকর্মী এসময় আদালত চত্বরে উপস্থিত হয়। এসময় তারা সভাপতির মুক্তির দাবীতে স্লোগান দেয়। প্রায় দুই ঘন্টাব্যাপি আদালত চত্বরে ওই নেতাকে দেখতে কয়েক হাজার সাধারণ মানুষও ভিড় জমায়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এসময় আদালতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এদিকে ভিপি সাইফুল ইসলামে কারাগারে প্রেরণের ঘটনায় জেলা বিএনপি সপ্তাহব্যাপী কর্মসূচি দিয়েছে। এর মধ্যে শনিবার বগুড়ায় অর্ধ দিবস হরতাল আহবান করে। এছাড়া বিএনপির অঙ্গসংগঠন বিক্ষোভ মিছিল মানববন্ধন কর্মসূচি দিয়েছে।
বগুড়া জেলা বিএনপিসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান দুপুরে এসব কর্মসূচি ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও পৌর মেয়র অ্যাডভোকেট একেএম, মাহবুবর রহমান, কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা, অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, পরিমল চন্দ্র দাস, মাহবুব আলম শাহীন, সৈয়দ জহুরুল আলম,মাজেদুর রহমান জুয়েল, নাজমা আক্তার, মাসুদ রানা, মাহবুব হাসান লেমন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ