Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকার নিজেই চালের সংকট সৃষ্টি করেছে -মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকার ও মন্ত্রীদেরকে অভিযোগ করে বলেছেন, সরকার মানুষের মৌলিক সমস্যা সমাধান করতে পারেনি। চালের দাম আকাশ চুম্বি হয়ে গেছে, সাধারণ মানুষ চাল কিনতে পারছে না। অথচ সরকারের মন্ত্রীরা এখনো জোর গলায় বলছেন- চালের কোনো সংকট নেই, এটা মানুষসৃষ্ট সংকট। সরকার নিজেই সংকট তৈরি করেছেন বলেই চালের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
গতকাল বুধবার দুপুরে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে কী ভয়াবহ সংকট সৃষ্টি হয়েছে! মায়ানমার সেনাবাহিনী নিরীহ রোহিঙ্গাদের নির্যাতন, হত্যা করে বাংলাদেশে পাঠিয়ে দিচ্ছে। আমরা প্রথম থেকেই বলেছি- রোহিঙ্গাদের আশ্রয় দিতে হবে, আবার যেন তারা দেশে ফিরে যেতে পারে সেজন্য মায়ানমার সরকারের ওপর আন্তর্জাতিক কূটনৈতিকভবে চাপ সৃষ্টি করতে হবে। সরকার প্রথম দিকে রোহিঙ্গাদের প্রবেশ ও আশ্রয়ের জায়গা দেয়নি। সমগ্র বিশ্ব এখন রোহিঙ্গাদের পক্ষে কথা বলছেন, মায়ানমার সরকারকে ধিক্কার দিচ্ছে। তাই সরকার এখন রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত লাখ লাখ মানুষ খোলা আকাশে নিচে, বৃষ্টিতে ভিজে, শত শত শিশু অসুস্থ হচ্ছে। কিন্তু সরকার এখন পর্যন্ত রোহিঙ্গাদের সেইভাবে আশ্রয় ও প্রয়োজনীয় সুবিধা দিতে পারেনি।
এ সময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান. সহ-সভাপতি মুন্সি বুজরুল, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, এজিএম শামসুল হক, তাহেরুল ইসলাম তুহিন, এম কফিল উদ্দিন, আব্দুল্লাহ বাকী, মনিরুল আলম রাহিমী, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর হোসেন মঞ্জু, আক্তার হোসেন. কেন্দ্রীয় বিএনপির নেতা জসিম উদ্দিন প্রমুখ।
পরে ঠাকুরগাঁওয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ ২০০ পরিবারের মাঝে এক বান করে ঢেউটিন বিতরণ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ