Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মাদরাসা শিক্ষার স্বর্ণালী যুগ ফিরে আসছে’

কক্সবাজারে মতবিনিময় সভায় মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম সায়েফ উল্যা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৪০ পিএম

বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম সায়েফ উল্যা বলেছেন, সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে অনেক কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আন্তরিকতা ও প্রচেষ্টায় মাদ্রাসা শিক্ষার স্বর্ণ যুগ ফিরে আসছে। তিনি শিক্ষকদের প্রতি মান সম্মত শিক্ষা নিশ্চিত করার আহবান জানান।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারে অনুষ্ঠিত 'মানবতার সেবায় মাদরাসা শিক্ষকদের করণীয়' শীর্ষক মতবিনিময় সভায় প্রফেসর এ.কে.এম সায়েফ উল্যা এসব কথা বলেছেন।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী শীতকালীন অধিবেশনে শিক্ষা আইন পাশ হবে। এর আগেই যার যার সমস্যা সমাধান করে নিতে হবে। কক্সবাজার জেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশ জমিয়াতুল মোদারর্ছীন কক্সবাজার জেলা শাখা সভার আয়োজনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা জমিয়তে সভাপতি মাওলানা কামাল হোছাইনের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদারর্ছীনের মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেন, মিয়ানমারে নির্যাতিত হয়ে বাংলাদেশে আসা মুসলমানদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী দায়িত্ব। রোহিঙ্গা ক্যাম্পগুলোতে মানবিক বিপর্যয় দেখা দিতে পারে। চিকিৎসা ও স্যানিটেশন বিষয়ে খুব দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে তিনি বলেন সমন্বিত ভাবে ত্রাণ বিতরণ ও রোহিঙ্গা ক্যাম্পগুলোতে শৃঙ্খলা প্রতিষ্ঠা করা খুবই জরুরী।

তিনি জমিয়াতুল মোদারর্ছীনের সকল সদস্যদেরকে আরাকান থেকে হিজরত করে আসা রোহিঙ্গা মুসলমানদের কাছে সত্যকারের আনছারের ভূমিকা নিয়ে কাজ করার আহবান জানান।



 

Show all comments
  • মো:হাফিজুর রহমান ২০ সেপ্টেম্বর, ২০১৭, ৫:২৯ পিএম says : 0
    মুমতাজি সাহেবের বক্তব্য আমার নিকট খুব ভালো লেগেছ।সত্যিইতো রুহিঙ্গারা আমাদের দেশে মুহাজির। সুতরাং আমাদের মদিনাশরিফের আনসার সাহাবীদের মতো দায়িত্ব পালন করে ঈমানদারের পরিচয় দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ