Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্মবিরতি প্রত্যাহারে ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১:১০ পিএম | আপডেট : ১:২৪ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো এ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার হয়েছে। ফলে দু’দিনের কর্মবিরতি শেষে বুধবার সকাল থেকে শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম। বন্দরে কর্মচাঞ্চল্য ফেরায় সকলে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির কুমার ঘোষ স্বাক্ষরিত এক পত্রে মঙ্গলবার সন্ধ্যায় জানানো হয়েছে, ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও যুগ্ম-সম্পাদকের বিরুদ্ধে সে দেশের কাস্টমস এর পক্ষ থেকে গত ১৭ আগস্ট বসিরহাট থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছিলো।
সে বিষয়ে মঙ্গলবার শান্তিপূর্ণভাবে বিষয়টি নিরসন করা হয়েছে। এর ফলে আবারো শুরু হয়েছে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের তথ্য কর্মকর্তা বিকাশ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে জানান, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করলেও তারা যথারীতি গত দু’দিন তাদের সকল অফিসিয়াল কার্যক্রম চালিয়েছেন। তিনি আরো জানান, ঘোজাডাঙ্গায় কর্মবিরতির ফলে গত দু’দিনে সরকার প্রায় ৪ কোটি রাজস্ব হারিয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ