Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৮ আহত ৩৩

| প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের চার স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৮ জন ও আহত হয়েছে ৩৩ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
জবি সংবাদদাতা জানান, সড়ক দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একাউন্টিং ইনফরমেশন এ্যান্ড সিস্টেমস বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী নাইম খান নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে নারায়নগঞ্জ জেলার সোনারগাঁর মদনপুর এলাকায় সিএনজির সাথে কার্ভাড ভ্যানের ধাক্কায় তিনি মারা যান। জানা যায়, নাইম সকালে সোনারগাঁ উপজেলার জামপুরের তার নিজ বাড়ি থেকে সোনারগাঁ শহরে বিশ্বদ্যিালয় বাসে উঠার জন্য সিএনজি করে সোনারগাঁ আসছিল। সিএনজি সোনারগাঁর মদনপুর এলাকায় পৌঁছলে সামনে থেকে একটি কার্ভাড ভ্যান এবং পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে সিএনজিতে থাকা ৪ জন যাত্রী মারা যান। জবি সহকারী প্রক্টর মোস্তফা কামাল জানান, বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী নাইম সকালে ক্যাম্পাসে আসার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান। বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল তার বাসায় গেছেন।
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলাধীন ভাগদী এলাকায় গতকাল মঙ্গলবার বিকেলে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের মুখোমুখী সংঘর্ষে রিপন (৩৭), আমেনা বেগম (৬৫) নামে দুই জন নিহত এবং সোহেল মিয়া (৩৭), তার স্ত্রী আকলিমা বেগম (৩৪), ইভা (৩) নামে ৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে সোহেল মিয়া ও তার স্ত্রী আকলিমাকে সঙ্কটাপন্ন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত আকলিমা বেগম আহত সোহেল মিয়ার শ্বাশুড়ি এবং আহত ৩ বছরের ইভা সোহেলের কন্যা বলে জানা গেছে। জানা গেছে, গত সোমবার বিকেল সাড়ে ৫টায় আহত সোহেল তার শ্বাশুড়ি আমেনা, স্ত্রী আকলিমা, কন্যা ইভা ও বন্ধু রিপনকে নিয়ে ব্রাহ্মনবাড়ীয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। প্রাইভেটকারটি নরসিংদী সদর উপজেলার ভাগদী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আগত ঢাকা থেকে ভৈরবগামী যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এ সময় বাসটি প্রাইভেটকারের উপরে উঠে গেলে প্রাইভেটকারের যাত্রী সোহেল ও তার আত্মীয়রা বাসটির নিচে চাপা পড়ে হতাহত হয়। এসময় আশেপাশের লোকজন দৌড়ে ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহত যাত্রীদেরকে উদ্ধার করে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জ ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকায় দুইটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংর্ঘষে এক মহিলা নিহত ও অপর ৩০ জন আহত হয়েছেন। আহতদের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল ও মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত আম্বিয়া খাতুন (৪০) চুয়াডাঙ্গা জেলার বাসিন্দা। বরংগাইল হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর ইয়ামিন উদ্দৌলা জানান, গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে মহাসড়কের ঘিওর উপজেলার বানিয়াজুরী মুন্নু অ্যাটোয়ারের সামনে মাগুরাগামী রয়েল পরিবহনের বাসের সঙ্গে ঢাকাগামী এইচ.আর পরিবহনের অপর বাসের মুখোমুখি সংর্ঘষ ঘটে। এতে বাস দুইটির সামনের অংশ দুমড়ে মুচড়ে রাস্তার দুই পাশে ছিটকে পড়ে। দুর্ঘটনায় আহত হয় উভয় বাসের কমপক্ষে ৩০ জন যাত্রী। পুলিশ দুর্ঘটনা কবলিত বাস দুইটি জব্ধ করেছে। লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে জগদীশপুরে বাসের ধাক্কায় সুচিত্রা দাস (৪৫) নামে এক এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর এলাকায় এ ঘটনা ঘটে। তিনি উপজেলার সুলতানপুর গ্রামের প্রমোদ দাসের স্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ