Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের মাঝে জমিয়াতুল মোদার্রেছীন ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সের ত্রাণ বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোবেল পুরস্কার পাবার দাবিদার : প্রফেসর ছায়েফ উল্লাহ

| প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টকনাফ থেকে : নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মাঝে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্স। গতকাল (মঙ্গলবার) টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে সার্বিক অবস্থার খোঁজ-খবর নেয়ার পাশাপাশি তাদের মাঝে নগদ টাকা ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম ছায়েফ উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন-এর মহাসচিব প্রিন্সিপল সাব্বির আহমদ মোমতাজী, যুগ্ম মহাসচিব মাওঃ কাজী আবুল বয়ান হাশেমী। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, কক্সবাজার জেলা সভাপতি মাওঃ অধ্যক্ষ কামাল হোছাইন, সহ-সভাপতি জাফর উল্লাহ নুরী, মাওঃ শাহাদত হোছাইন, সদর সভাপতি অধ্যক্ষ মনছুর আলম, মাওঃ মোহাম্মদ ইলিয়াছ, মাওঃ নুরুল হক মকছূদী, মাওঃ কাজী ইসমাইল প্রমুখ।
ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি বক্তব্যে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম ছায়েফ উল্লাহ বলেন, মিয়ানমার থেকে বিতাড়িত ও নির্যাতিত, মজলুম মুসলিম ভাইবোনদের মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতা ও উদারতার পরিচয় দিয়েছেন। তিনি নোবেল পুরস্কার পাওয়ার দাবীদার।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন-এর মহাসচিব প্রিন্সিপাল সাব্বির আহমদ মোমতাজী বলেন, আরাকানে রোহিঙ্গা গণহত্যা, ধর্ষণ, পুড়িয়ে হত্যাসহ জাতিগত নিধন চলছে। তিনি আন্তর্জাতিকভাবে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে সরকারের কাছে দাবি জানান। তিনি বলেন, ঘরবাড়ী, কাছের স্বজনসহ সবকিছু হারিয়ে রোহিঙ্গারা এখন চরম মানবেতর জীবন যাপন করছে। শুধু মুসলিম হিসেবে নয়, মানবতার দিক বিবেচনায় প্রত্যেক বাংলাদেশীর উচিত রোহিঙ্গা মুসলিমদের পাশে গিয়ে দাঁড়ানো। তিনি আশা প্রকাশ করে বলেন, বিশ্ব স¤প্রাদায় রোহিঙ্গাদের সার্বিক সমস্যা সমাধানে এগিয়ে আসবে। জাতিসংঘ শুধু চিঠি দিয়ে নয়, সমস্যা সমাধানে কার্যকরি ভূমিকা পালন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ