Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেস অ্যাপিলেট বোর্ড গঠন করল সরকার

| প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ’কে পদাধিকার বলে চেয়ারম্যান ও তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব ( প্রেস) এবং প্রেস কাউন্সিলের সদস্য ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার’কে সদস্য করে সরকার প্রেস এপিলেট বোর্ড গঠন করেছে সরকার।
গতকাল মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, দ্য প্রিন্টিং প্রেসেস এন্ড পাবলিকেশনস (ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট, ১৯৭৩ (১৯৭৩ সনের ২৩নং আইন) এর সংযোজিত ১৯৯১ সনের ৮নং আইনের পার্ট ১অ এর ২অ ধারা অনুযায়ী প্রেস এপিলেট বোর্ড গঠন করা হয়।
উল্লেখ্য, দ্য প্রিন্টিং প্রেসেস এন্ড পাবলিকেশনস (ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট, ১৯৭৩ অনুযায়ী সংশ্লিষ্ট জেলা ম্যাজিষ্ট্রেট পত্রিকার ডিক্লারেশন প্রদান করেন এবং যুক্তিসংগত কারণ ব্যতিত জেলা ম্যাজিস্ট্রেট ডিক্লারেশেন প্রদান না করলে কিংবা বাতিল করলে এ সংক্রান্ত সকল আপীল প্রেস এপিলেট বোর্ডের মাধ্যমে নিস্পত্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ