Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোমরায় আমদানি-রপ্তানি বন্ধ

| প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : ভোমরা স্থলবন্দরে ২য় দিনের মতো গতকাল মঙ্গলবার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো অ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতি অব্যাহত থাকায় বন্দরের কার্যক্রম হচ্ছে না। এর ফলে দুদেশের উভয় সীমান্তে পাঁচ শতাধিক আমদানি-রপ্তানি পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে সেখানকার কাস্টমস’র অফিসের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করার প্রতিবাদে তারা এই কর্মবিরতির ডাক দেয়।
ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এ পত্রে জানানো হয়েছে যে, ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে সে দেশের কাস্টমসের পক্ষ থেকে বসিরহাট থানায় গত ১৭ আগস্ট একটি সাধারণ ডায়েরি করা হয়। এই মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংগঠনটি ১৮ সেপ্টেম্বর সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দেয়।
তিনি বলেন, সেদেশের অ্যাসোসিয়েশনের সকল সদস্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করায় আমদানি-রপ্তানি কার্যক্রম কার্যত বন্ধ হয়ে গেছে। আর শ্রমিকদের কর্মবিরতির কারণে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে। কাঁচামাল ব্যবসায়ীরা বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে।
ভোমরা স্থল বন্দরের সহকারী কমিশনার রেজাউল হক জানান, ভোমরা কাস্টম অফিস চালু রয়েছে। তবে পণ্যবাহী কোনো পরিবহন আজও প্রবেশ করেনি বাংলাদেশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ