Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডা থেকে জাপানে প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে কানাডা সফররত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা জাপানে যাচ্ছেন। কানাডায় ব্যক্তিগত সফর শেষে সেখান থেকে জাপানে অনুষ্ঠিত ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক সম্মেলনে যোগ দিতে গতকাল সোমবার কানাডা ত্যাগ করেন বলে সাংবাদিকদের জানিয়েছেন একান্ত সচিব মো. আনিসুর রহমান। তিনি বলেন, কানাডায় ব্যক্তিগত সফর শেষে প্রধান বিচারপতির দুপুরের দিকে জাপানে পৌঁছার কথা রয়েছে। ২১ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে অনুষ্ঠিত সম্মেলনে অংশগ্রহণ শেষে দেশে ফিরবেন তিনি।
এর আগে সম্মেলনে যোগদানের অনুরোধ জানিয়ে প্রধান বিচারপতিকে চিঠি দেন জাপানের প্রধান বিচারপতি। ওই অনুরোধে সাড়া দিয়ে ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ সম্মেলনে অংশ নিতে যান তিনি। কানাডায় বসবাসরত অসুস্থ মেয়েকে দেখতে গত ৮ সেপ্টেম্বর রাতে কানাডা যান প্রধান বিচারপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ