Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের সহায়তায় কালিয়াকৈরের একটি কারখানা

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কালিয়াকৈর(গাজীপুর)উপজেলা সংবাদদাতা : মিয়ানমার থেকে আসা অসহায় রোহিঙ্গাদের পাশে দাড়াঁতে গাজীপুরের কালিয়াকৈরের একটি কারখানার পক্ষ থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমের জন্য গতকাল সোমবার দুপুরে যাত্রা শুরু করেছে। উপজেলার আন্দারমানিক এলাকার হ্যামকো লেদারস লিমিটেড নামে কারখানাটি কর্মকর্তারা স্বাস্থ্য সেবা, শিশু খাদ্য ও খাবার নিয়ে উখিয়া যাচ্ছে।
কারখানা সূত্রে জানা যায়, ওই কারখানার উদ্যোগে ছয়জন চিকিৎসক ও তিনজন স্বাস্থ্য সহকারী দুই দিনের ক্যাম্প করে স্বাস্থ্য পরীক্ষা, ঔষধ প্রদান করা হবে। এছাড়া শিশু খাদ্যসহ দেড় হাজারের বেশি লোকের প্রায় ১৫ দিনের খাবার সরবরাহও করা হবে। কারখানার পক্ষ থেকে মাইক্রোবাস ও কভার্ডভ্যান নিয়ে অসহায় পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, আলু, চিড়া, চিনির প্যাকেট পৌছে দেওয়া হবে।
হ্যামকো লেদারস লিমিটেড কারখানার এজিএম এইচ আর মোহাম্মদ রতন সরকার বলেন, মানবতার সেবায় মিয়ানমারের অসহায় রোহিঙ্গাদের পাশে দাড়াঁতে কারখানার পক্ষ থেকে ওই সহযোগিতার জন্য ত্রান বিতরণ করা হবে। এর জন্য ১২ সদস্য একটি টিম ওই এলাকায় তাদের কার্যক্রম পরিচালনা করবেন বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ