Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা পাসপোর্ট অফিস নির্মাণ কাজ উদ্বোধন

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরা আঞ্চলিক পার্সপোর্ট অফিস ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। সোমবার বেলা ১১ টায় শহরের পলাশপোল এলাকায় ০.২৫ একর জমির ওপর নির্মানাধীন ভবনের উদ্বোধন করেন প্রধান অতিথি সদর ২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহি প্রকৌশলি এ,কে,এম ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা আঞ্চলিক পার্সপোর্ট অফিসের সহকারি পরিচালক এ, কে, এম আবু সাঈদ, গণপূর্ত ভবন সাতক্ষীরার উপ-বিভাগীয় প্রকৌশলি ড. এস, এম হেলাল উদ্দিন, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-অর-রশিদ, ফয়সাল ইকবাল এর স্বত্তাধিকারি ঠিকাদার ইকবাল জমাদ্দার প্রমূখ। গণপূর্ত বিভাগ সাতক্ষীরার সিনিয়র হিসাব সহকারি আবু দাউদ আলমের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারি প্রকৌশলি হামিদুর রহমান, মিজানুর রহমান, এমদাদুল হক, বিভাগীয় হিসাব রক্ষক শেখ মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ মেহেদী হাসান, হিসাব সহকারি মনিরুল ইসলাম, আলমগীর হোসেন, ফতেমা কাতুন, লাকি আফরোজা, অফিস সহকারি গোলাম মোর্তুজা, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেশব্যাপী ব্যাপক উন্নয়নের অরো একটি মাইল ফলক সাতক্ষীরা আঞ্চলিক পার্সপোর্ট অফিসের নিজস্ব জায়গায় ভবন নির্মান। তিনি বলেন, প্রায় চার কোটি টাকা ব্যয়ে ৫ম তলার ভিত বিশিষ্ট তিন তলার এই ভবন নির্মান হলে আর ভাড়া বাসায় পার্সপোর্ট অফিসের কার্যক্রম করা লাগবে না। এখানে পর্যাপ্ত জায়গা থাকবার কারণে মানুষ স্বাচ্ছন্দভাবে সেবা পাবেন। তিনি আরো বলেন, সাতক্ষীরার মানুষকে পাসপোর্ট করার জন্য এক সময় খুলনা বা ঢাকায় যেতে হতো। তাতে ভোগান্তিসহ ব্যয়ও বেশি হতো। এখন সাতক্ষীরায় এ কার্যক্রম শুরু হওয়ায় এ জেলার মানুষ অতি সহজেই পাসপোর্ট করতে পারবেন। এই এলাকার মানুষের সময়, অর্থের অপচয় এবং ভোগান্তি কমে যাবে। রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগকে বিশ্বব্যাপি স্বাগত জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, তারই প্রচেষ্টায় সাতক্ষীরায় নিজস্ব ভবন কার্যক্রম উদ্বোধন করতে পেরে এবং সাতক্ষীরার মানুষের সেবা করার সুযোগ পাওয়ায় তিনি সরকারের প্রতি কৃতঙ্গতা জ্ঞাপন করেন। একই সাথে আগামী জাতীয় নির্বাচনে বর্তমান সরকারের পাশে থেকে কাজ করার জন্য সাতক্ষীরাবাসীর প্রতি আহবান জানান।
উল্লেখ্য, বিগত ২০১৪ সাল থেকে সাতক্ষীরায় একটি ভাড়া বাড়িতে আঞ্চলিক পার্সপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়। এখানে প্রতিদিন শত শত মানুষ পার্সপোর্ট তৈরি করতে আসলেও ভবনে পর্যাপ্ত জায়গা না থাকায় মানুষ তাদের কাংখিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ