Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হেফাজতের মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করুন -আল্লামা শফি ও বাবুনগরী

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী গতকাল এক বিবৃতিতে মিয়ানমারের আরকানে মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধের দাবিতে হেফাজতে ইসলাম ঘোষিত আজকের ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহবান জানিয়েছেন। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই। তারা রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বতম হত্যাকান্ড চালিয়ে মানবাধিকার ভূলুণ্ঠিত করেছে। মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। বার্মার সকল পণ্য বর্জন করতে হবে। তাদের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে।
হেফাজত নেতৃদ¦য় আরো বলেন, ‘বাংলাদেশসহ প্রতিটি মুসলিম রাষ্ট্রকে কর্পোরেট মানসিকতা পরিহার করে আর্তমানবতার স্বার্থে জাতিসংঘের ‘শরণার্থী পুনর্বাসন আইন’ অনুযায়ী বাস্তু ও রাষ্ট্রহারা এবং সাগরে ভাসমান অসহায় রোহিঙ্গাদের নিজ নিজ দেশে আশ্রয়দান ও পুনর্বাসনের আহŸান জানাচ্ছি। একইসাথে রোহিঙ্গা নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারকে উপর্যুপরি চাপ প্রয়োগপূর্বক রোহিঙ্গা নির্যাতন বন্ধে বাধ্য করার ক্ষেত্রে মুসলিম বিশ্বের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি কার্যকর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানাচ্ছি। অনুরূপভাবে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক স¤প্রদায়কেও মানবতার পক্ষে আওয়াজ তুলতে হবে। প্রয়োজনে অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে এবং মুসলিম সংখ্যালঘুদের ওপর নৃশংস গণহত্যা পরিচালনার দায়ে এবং মানবতার বিরোধী অপরাধে কারণে থেইন সেইন সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর উদ্যোগ নেয়ার আহবান জানাচ্ছি’।
হেফাজত নেতৃদ¦য় আরকানে মুসলমানের ওপর নির্যাতন বন্ধে সোচ্চার ভূমিকা রাখা এবং আজকের মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি ও জাতিসংঘ ও ওআইসি মহাসচিব বরাবরে স্মরকলিপি প্রদানসহ হেফাজতে ইসলাম ঘোষিত সকল কর্মসূচী সফল করার জন্য দেশবাসির প্রতি আহবান জানিয়েছেন।



 

Show all comments
  • biplob ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৫২ এএম says : 0
    আমরা চায় নীরজাতন বনধ হক
    Total Reply(0) Reply
  • faruj ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ২:৪৬ এএম says : 0
    হা এইটা ঠিক আছে
    Total Reply(0) Reply
  • ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:১৪ পিএম says : 0
    Ahmad shofi agiy cholun amra asi tumar shathy
    Total Reply(0) Reply
  • Emon ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১:২২ পিএম says : 1
    best of luck এগিয়ে যান
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১:৪৪ পিএম says : 0
    Allah please help the Rohinga Muslim, Amin
    Total Reply(0) Reply
  • Mamun Riyad ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ২:০৫ পিএম says : 0
    আললাহ আপনাদের সাথে আছেন
    Total Reply(0) Reply
  • Mustafiz Ashik ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ২:০৭ পিএম says : 0
    আন্দোলন সফল হউক।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ