Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হাটহাজারী জাতীয় বিদ্যুৎ গ্রীডে ভয়াবহ অগ্নিকান্ড

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


আসলাম পারভেজ, হাটহাজারী : হাটহাজারী জাতীয় বিদ্যুৎ গ্রীডে উচ্চক্ষমতা সম্পন্ন ট্রান্সফমাররে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শনিবার রাত আনুমানিক ১১.৪০ মিনিটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানাগেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত জানাযায়নি। খবর পেয়ে দ্রæত হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই সময় চট্টগ্রাম হাটহাজারী সড়কের দুই পার্বত্য জেলার ২৮টি সড়কে যান চলাচল বন্ধ থাকে। অগ্নিকান্ডে ট্রান্সফমার বিকল হওয়ায় জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ বিঘœ ঘটার আশংঙ্কা করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিঘœ হবেনা বলে জানান। তবে বিকল্প ব্যবস্থায় জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ কর্তৃপক্ষ।
স্থানীয় প্রত্যক্ষর্দশী ফায়ার সর্ভিস ও সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রে জানাযায়। গত শনিবার রাত আনুমানিক ১১.৪০ মিনিটের সময় হাটহাজারী জাতীয় বিদ্যুৎ গ্রীডে ২৩২ কে.বি. ট্রান্সফমারের অগ্নিকান্ড হয় বলে জানা গেছে। এতে ২ লাখ ৩২ হাজার ভোল্টেজের ট্রান্সফমারটিতে আগুন লেগে যায়। বর্তমান ট্রান্সফমারটি সম্পূর্ন নষ্ট হয়ে যায় বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ