Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথম দুই মাসে ভোমরা বন্দরে লক্ষ্যমাত্রার চেয়ে ২৫ কোটি টাকা বেশি রাজস্ব আয়

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আবদুল ওয়াজেদ কচি, সাতক্ষীরা থেকে: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে চলতি অর্থবছরের (২০১৭-১৮) প্রথম দুই মাসে লক্ষ্যমাত্রার চেয়ে ২৫ কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা বেশি রাজস্ব আয় হয়েছে। এতে সমগ্র অর্থবছরের লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
ভোমরা শুল্ক স্টেশন সূত্র জানায়, ২০১৭-১৮ অর্থবছরের জুলাই মাসে ৪৬ কোটি ৭৮ লাখ টাকা রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রার বিপরীতে ৪৯ কোটি ২ লাখ ৮০ হাজার টাকা রাজস্ব আয় হয়েছে। এছাড়া আগস্ট মাসে ৩৮ কোটি টাকার লক্ষ্যমাত্রার বিপরীতে রাজস্ব আয় হয়েছে ৬১ কোটি টাকা। অর্থাৎ অর্থবছরের প্রথম দুই মাসে ৮৪ কোটি ৭৮ লাখ টাকা লক্ষ্যমাত্রার বিপরীতে আয় হয়েছে ১১০ কোটি ২ লাখ ৮০ হাজার টাকা। ভোমরা শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) বিকাশ বড়–য়া জানান, ভোমরা বন্দর দেশের অত্যন্ত সম্ভাবনাময়ী একটি বন্দর। এনবিআর প্রথম দুই মাসে রাজস্ব আয়ের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল তার চেয়ে প্রায় ৩০ শতাংশ বেশি রাজস্ব আয় হয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকলে সমগ্র অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অর্জন সহজ হবে।
প্রসঙ্গত, সাতক্ষীরার ভোমরা বন্দর থেকে ২০১৭-২০১৮ অর্থবছরে ৮৮১ কোটি ৮০ লাখ টাকা রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে ২০১৭ সালের জুলাই মাসে ৪৬ কোটি ৭৮ লাখ টাকা, আগস্ট মাসে ৩৮ কোটি টাকা, সেপ্টেম্বর মাসে ৩৯ কোটি ৭৯ লাখ টাকা, অক্টোবর মাসে ৮৪ কোটি ৫৪ লাখ টাকা, নভেম্বর মাসে ৯৮ কোটি ৯৬ লাখ টাকা, ডিসেম্বর মাসে ১১০ কোটি ১ লাখ টাকা, ২০১৮ সালের জানুয়ারি মাসে ১১৫ কোটি ৭৩ লাখ টাকা, ফেব্রæয়ারি মাসে ৯৫ কোটি ১২ লাখ টাকা, মার্চ মাসে ৭৪ কোটি ৯৩ লাখ টাকা, এপ্রিল মাসে ৬২ কোটি ৪৮ লাখ টাকা, মে মাসে ৫৬ কোটি ৬৩ লাখ টাকা ও জুন মাসে ৫৮ কোটি ৮৩ লাখ টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ