Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

১৪৪ ধারা লঙ্ঘন করে সমাবেশ আজ খাগড়াছড়িতে হরতাল

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে পূর্বঘোষিত ঘেরাও কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘিœত হবার আশঙ্কায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করলেও তা লঙ্ঘন করে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি। গতকাল রোববার সকাল থেকে সদর উপজেলা পরিষদ এলাকায় জড়ো হয়ে বেলা সাড়ে ১০টায় প্রতিবাদ সমাবেশ করে তারা। সমাবেশ থেকে আজ সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও ২১শে সেপ্টেম্বর পর্যন্ত জেলা সদরে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।
প্রতিবাদ সমাবেশে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহŸায়ক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা বক্তব্য রাখেন। এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে বক্তারা অবিলম্বে গত ২৫ আগষ্ট অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলপূর্বক পুনরায় স্বচ্ছতার সাথে পরীক্ষা গ্রহণের দাবি জানান।
এদিকে বেলা ১১টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। তিনি অভিযোগ করেন, শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসহ জনপ্রতিনিধিরা মিলে পরিষদ ঘেরাও এর যে কর্মসূচি নিয়েছে তাতে করে তাদের শপথ ভঙ্গ হয়েছে। নিজেদের ব্যক্তি স্বার্থে তারা সরকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছে। রাষ্ট্র বিরোধী সংগঠন ইউপিডিএফ’র সাথে আঁতাত করে আ’লীগ দাবি করা মেয়র রফিকুল আলম সরকারের বিরুদ্ধেই ষড়যন্ত্র করছে। শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আইন মেনেই শতভাগ স্বচ্ছতার সাথে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া অব্যাহত আছে এবং পূর্ব নির্ধারিত সূচি মোতাবেক আজ সোমবার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ