Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে সড়কের ওপর ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জের বিভিন্ন সড়কের উপর ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি থাকায় ভয়াবহ দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। দীর্ঘদিন অভিযোগ করেও সুরাহা না পাওয়ায় জীবন ঝুঁকি নিয়েই এসব সড়কে মালবাহী যান ও যাত্রীবাহী যান চলাচল অব্যহত রয়েছে। শুধু তাই নয়, সাধারন লোকজনও ভয় নিয়ে চলাচল করতে গেছে।
সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার রূপসী কাঞ্চণ সড়কের উভয় পাশে দুটি ১১ হাজার ভোল্ট বিদুৎ লাইন রয়েছে। এসব লাইনের দন্ডায়মান খুঁটিগুলোর বেশিরভাগই পুরনো ও ভাঙ্গাচোরা থাকায় স্থানীয়দের কাছে তা আতঙ্কের কারণ হয়ে দাড়িয়েছে। এদিকে দীর্ঘ ৩ বছর যাবৎ দুএকটি খুঁটি পরিবর্তন করলেও এ ঝুঁকি মোকাবেলায় সন্তোষজনক নয় বলে জানিয়েছেন স্থানীয়রা।
সূত্র জানায়, সড়কের ১৬ কিলোমিটার অঞ্চলেই উভয়পাশে বিদ্যুতের খুঁটি থাকায় একদিকে সড়ক প্রসস্ত করণে যেমন বাঁধার শিকার হচ্ছেন এলজিইডি কর্তৃপক্ষ। তেমনি খুঁটিগুলো পুরনো হওয়ায় তা আরো ভয়াবহ আকার ধারন করেছে। এমই চিত্র দেখা গেছে, উপজেলার বানিয়াদিসহ বিভিন্ন গ্রামের উপর দিয়ে যাওয়া রূপসী কাঞ্চণ সড়কে। বানিয়াদি এলাকায় সড়কের উভয়পাশের ঝুঁকিপূর্ণ তার অতিক্রম করায় রয়েছে বিস্ফোরন আতঙ্ক। মাঝে মধ্যে ঝড় তুফান হলে উভয় তারের সংঘর্ষে বিকট শব্দে অগ্নিপাত ঘটে বলে জানা গেছে। এ সময় এ সড়কে চলাচলকারী পথচারী, যানবাহনগুলো থাকে জীবন ঝুঁকিতে। একই চিত্র দেখা গেছে মুড়াপাড়া বাজার মঠের ঘাট এলাকায়। সড়কটির উভয়পাশে একইভাবে তারগুলো অতিক্রম করতে দেখা গেছে। ফলে এখানকার যাত্রী সাধারনও ভয় নিয়ে চলাচল করছেন। স্থানীয় ব্যবসায়ী আশাদুল্লাহ আসাদ জানান, মুড়াপাড়া বাজার এলাকায় এ ভয়াবহ ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ খুঁটিগুলো পরিবর্তনের জন্য কয়েকবার আবেদন করার পরও কর্তৃপক্ষ তা সুরাহা করেননি। ফলে এ এলাকার সকল যাত্রীরাই জীবন ঝুঁকি নিয়ে পথ চলে। এ সময় তিনি আরো জানান, দুএক স্থানে বিদ্যুৎ খুঁটি পরিবর্তন করা হলেও মুড়াপাড়ার মত ব্যস্ততম বাজার এলাকায় অনেকদিন যাবৎ এসব খুঁটি পরিবর্তন করা হচ্ছে না।
এ বিষয়ে নারায়ণগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতি-২ এর মহা ব্যবস্থাপক মোহাম্মদ আলী বলেন, রূপসী কাঞ্চন সড়কেরসহ রূপগঞ্জের শীতলক্ষ্যার পশ্চিমপার ও পূর্বপারের উভয়পাশের সড়কের পাশের পুরনো বিদ্যুৎ খুঁটিগুলো পরিবর্তনের কাজ চলছে। সুতরাং আতঙ্কেও কিছুই নেই। কয়েকদিন ধৈর্য্য ধরার পরামর্শ দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ