Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

তাড়াইলে আলেমদের বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

তাড়াইল (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে গতকাল রোববার দুপুরে কিশোরগঞ্জের তাড়াইলে বিক্ষোভ মিছিল করেছেন ওলামা মাশায়েখগণ। উপজেলার ৪২টি কওমী মাদরাসা ও বিভিন্ন মসজিদের সমন্বয়ে অনুষ্ঠিত মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তাড়াইল-সাচাইল মাদরাসা মাঠে সমাবেশে মিলিত হয়।
দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা ফয়জুদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মাদরাসার প্রাক্তন নাজেমে তালিমাত মাওলানা ছাদেকুর রহমান, জাওয়ার ইমদাদুল উলুম মাদরাসার নাজেমে তালিমাত হাফেজ মাওলানা আইনুল ইসলাম, মজলিশপুর মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল ওয়াদুদ, জামিয়া ইসলাহ আল মাদানিয়া মাদরাসার শায়খুল হাদীস মুফতি মুসলেহ উদ্দিন, দামিহা আতহারুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা লুৎফুর রহমান প্রমুখ। এছাড়াও সমাবেশে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী, জেলা বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক মো. সারোয়ার আলম, জেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক এমদাদুল্লাহ্, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি মো. নূরুল আলম প্রমুখ।
এদিকে রোহিঙ্গা মুসলিম নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে রোববার সকালে তাড়াইল-সাচাইল (সদর) ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন কর্মসুচি পালন করে উপজেলা খেলাফত মজলিস। পরে বিক্ষোভ মিছল সহকারে ওলামা মাশায়েখদের কর্মসুচিতে গিয়ে যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ