Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ১৪৪ ধারা, সোমবার হরতাল

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৩৮ পিএম

খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে ‘খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও’ কর্মসূচি নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যে পৌর এলাকার ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

রোববার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্তে এ ১৪৪ ধারা জারি বলবত থাকবে।

অপরদিকে, ১৪৪ ধারা ভঙ্গ করে রোববার মিছিল ও সমাবেশে করে আন্দোলনকারীরা আগামীকাল সোমবার জেলায় সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে।

জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খাগড়াছড়ির কিছু জনপ্রতিনিধি সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে জেলা পরিষদ কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি দেয়। এতে সরকারি সম্পত্তি ও জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় খাগড়াছড়ি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে, ১৪৪ ধারা লঙ্ঘন করে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি। সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা পরিষদ এলাকায় প্রতিবাদ সমাবেশ করে তারা।

সমাবেশ থেকে সোমবার জেলায় সকাল সন্ধ্যা হরতাল ও আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত জেলা সদরে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

সমাবেশে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ