Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনকিলাবের প্রকাশনা অনিশ্চয়তায় ঠেলে দেয়ার অপচেষ্টায় ডিইউজের উদ্বেগ

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দৈনিক ইনকিলাবের প্রকাশনা অনিশ্চয়তায় ঠেলে দেয়ার অপচেষ্টায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে। ইউনিয়ন কার্যালয়ে গতকাল ডিইউজের নির্বাহী পরিষদের এক জরুরি সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। ডিইউজে সভাপতি কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গত ১৪ সেপ্টেম্বর ইনকিলাব ভবনের সামনে অনাকাক্সিক্ষত ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ এবং ইনকিলাবে কর্মরত সাংবাদিকদের জড়িয়ে একটি মিথ্যা মামলা হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। ইসি সভায় সাংবাদিক সমাজের জন্য বিব্রতকর কোন পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সে ব্যাপারে সবাইকে আরো যতœবান ও সতর্ক হওয়ার অনুরোধ করা হয়।
সভায় দৈনিক ইনকিলাব থেকে চাকরিচ্যুৎ সাংবাদিকদের ন্যায্য পাওনা পরিশোধ এবং স¤প্রতি সংঘটিত ঘটনাবলি নিয়ে বিশদ আলোচনা করে উদ্ভূত সমস্যা সমাধানকল্পে ডিইউজের পক্ষ থেকে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। সমন্বয় কমিটি সদস্যরা হলেন : ডিইউজের সহ-সভাপতি খুরশীদ আলম, বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিআরইউর সহ-সভাপতি ও ডিইউজে সদস্য আবু দারদা জোবায়ের। কমিটিকে বিষয়টি সুষ্ঠু সমাধানের লক্ষ্যে সংঘটিত ঘটনা পর্যবেক্ষণ এবং সব পক্ষের সঙ্গে আলোচনাপূর্বক দ্রæত সমাধানের সহজ পথ উন্মোচনের দায়িত্ব দেয়া হয়। সভায় দৈনিক ইনকিলাবে অচিরেই ডিইউজের একটি বর্ধিত সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।
জরুরি সভায় আলোচনায় অংশ নেন ডিইউজে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সহ-সভাপতি খুরশীদ আলম ও সৈয়দ আলী আসফার, প্রচার সম্পাদক আকন আবদুল মান্নান, বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিইউজে নির্বাহী পরিষদ সদস্য আমিনুল ইসলাম ও সাখাওয়াত হোসেন মুকুল, ইনকিলাব ইউনিট প্রধান উমর ফারুক আল হাদী, ডেপুটি ইউনিট প্রধান মুহাম্মদ সানাউল্লাহ, এশিয়া বাণীর ইউনিট প্রধান আবদুল হান্নান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ