Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জন কলেজ ফটকে তালা

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : নিজেদের নিরাপত্তার দাবিতে ছাত্র হোস্টেলে স্থায়ী পুলিশ ক্যাম্পসহ ৬ দফা দাবিতে ক্লাস বর্জনের ডাক দিয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। গতকাল শনিবার দুপুরে তারা ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে। একই সঙ্গে তারা কলেজ ফটকে তালা ঝুলিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার বিকেলে নগরীর বাঘমারা মেডিকেল কলেজ হোস্টেলের সেপ্টিক ট্যাংকির ভেতর থেকে জাহাঙ্গীর (১৬) নামে এক কিশোরের লাশ উদ্ধার করা হয়।
এ ঘটনায় কলেজের শিক্ষার্থীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ অবস্থায় নিজেদের নিরাপত্তার দাবিতে শনিবার সকাল ১১ টার দিকে তারা ক্লাস বর্জন করে আন্দোলনে নামে। তারা কলেজ ভবনের ফটকে তালা ঝুলিয়ে দুপুরে কয়েক দফা বিক্ষোভ মিছিলও করে। এ বিষযে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা: আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সম্পদ দত্ত জানান, কলেজ প্রিন্সিপাল দুপুরে আমাদের সব দাবি দাওয়া মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। আজ রোববার একাডেমিক কাউন্সিলের সভায় তিনি এসব বিষয় উত্থাপন করবেন। আমরা কলেজ ভবন তালাবদ্ধই রাখবো। একাডেমিক কাউন্সিলের সভার পর বাদ বাকী সিদ্ধান্ত নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ