Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা: চাঁদপুর শহরের রয়েল হাসপাতাল নামে একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা অবহেলায় প্রসুতি মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে শুক্রবার রাত ১০টায়। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। জানাযায়, চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া এলাকার শরিফুল ইসলাম খানের স্ত্রী রেশমা বেগমের প্রসব ব্যাথা উঠলে তাকে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের সামনে হাফেজ গোলদার নামে এক দালাল জানায়, ‘আজ শুক্রবার তাই সদর হাসপাতালে কোন ডাক্তার নাই। রোগীকে সিজার করানো যাবেনা। তাকে প্রাইভেট ক্লিনিকে নিয়ে যেতে হবে।’ রোগীর স্বজনকে সিজার করানোর জন্য দালাল গোলদার অনেকটা জোরপূর্বক রয়েল হাসপাতালে নিয়ে ভর্তি করায়। রাত ১০টায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক ডাঃ ফাতেমা বেগমের মাধ্যমে অপারেশন শেষ করলেও রোগী অচেতন অবস্থায় থাকে। অপারেশন শেষে ডাঃ ফাতেমা কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে সটকে পড়ে। কিছুক্ষন পর হাসপাতালের ডিউটি ডাক্তার, নার্সসহ অন্যান্য কর্তৃপক্ষ এক এক করে পালিয়ে যায়। পরবর্তীতে রোগীর জ্ঞান না ফিরলে স্বজনরা দিশেহারা হয়ে পরে। এ সময় তারা হাসপাতালের ডাক্তার, নার্স কাউকে খুঁজে পায়নি। পরবর্তীতে তারা জানতে পারে রোগী রেশমা মৃত্যুবরণ করেছে।
খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মাহাবুব মোল্লা সঙ্গিয় ফোর্স নিয়ে হাসপাতালে ছুটে যান। এ সময় রোগীর স্বজনরা হাসপাতাল ভাংচুরের চেষ্টা করলে পুলিশ ও এলাকাবাসী তাদেরকে বাধা দেয়। পুলিশ লাশ ময়না তদন্তের জন্য থানায় নিয়ে যায়। এ বিষয়ে ডাঃ ফাতেমা বেগম জানান, ‘আমি অপারেশন করে রোগীর বাচ্চা প্রসব হওয়ার পর চলে আসি। আমার সাথে এনেসথেসিয়া ডাঃ ইলিয়াছও ছিলো। পরবর্তীতে শুনেছি রোগী মারা গেছে। রোগী আমার ভুলে মারা যায়নি। এখানে রোগীর জ্ঞান না ফিরার বিষয়টি সম্পূর্ন এনেসথেসিয়া ডাক্তারের বিষয়। তাছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি ভালো বলতে পারবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ