Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কালকিনিতে স্কুলের সভাপতির ওপর হামলার ঘটনায় তোলপাড়

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা: মাদারীপুরের কালকিনি উপজেলার কাজীবাকাই এলাকার মাইজ পাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও এলাকার বিশিষ্ট সমাজসেবক মোঃ এনামুল হক টিপু মোল্লার ওপর সন্ত্রসী হামলার ঘটনায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এতে করে ফুঁসে উঠেছে স্কুলের শিক্ষক শিক্ষার্থী অভিবাবক সহ গ্রামবাসী। তারা হামলাকারীদের দ্রæত গ্রেফতারের দাবী জানিয়েছে।
জানাগেছে, ২০১৪সালে অঁজোপাড়া গাঁয়ের অবহেলিত স্কুল মাইজ পাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয় এলাকার বিাশষ্ট শিক্ষানুরাগী মোঃ এনামুল হক টিপু মোল্লা। তিনি সভাপতি নির্বাচিত হওয়ার পরথেকে তার প্রচেষ্টায় স্কুলের অবকাঠামো উন্নয়ন সহ পরীক্ষার রেজাল্টে ব্যাপক সাফল্য আসে। অপরদিকে গ্রামে সালিশ বিচারে ন্যায় বিচার প্রতিষ্ঠা করায় তার সুনাম ছড়িয়ে পরে। কিন্তু এতে ক্ষিপ্ত হয়ে ওঠে গ্রামের হাকিম বেপারী, সালাম বেপারী, সিদ্দিক বেপারী, জিয়াউদ্দিন বেপারী সহ একটি কুচক্রী মহল। তারা মোঃ এনামুল হক টিপু মোল্লাকে হত্যার উদ্দেশ্যে গত সোমবার রাতে একটি সালিশ বৈঠক থেকে ফেরার পথে লোকজন নিয়ে দেশীয় অস্ত্রে সর্জ্জিত হয়ে অতর্কিত হামলা চালায়।
এসময় গ্রামবাসী তাকে উদ্ধার করতে আসলে তাদের ওপরও হামলা চালানো হয়। এতে লিটু মোল্লা, ফিরোজ আকন, বেল্লাল আকন, মাহফুজ সরদার জিয়াউদ্দিন আকন ও রিয়াজ উদ্দিন আকনও গুরুতর জখম হয়। আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ৩জনকে উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদও হাসপাতালে প্রেরণ করা হয়।
তবে এঘটনায় এলাকার শিক্ষক শিক্ষার্থী, অভিবাবক সহ গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা হামলাকারীদের দ্রæত গ্রেফতারের দাবী জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ